BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার ‘ফেলুদা’কে নিয়ে ওয়েব সিরিজ করছেন পরিচালক সৃজিত

Published by: Sandipta Bhanja |    Posted: November 5, 2019 5:53 pm|    Updated: November 5, 2019 6:34 pm

Srijit Mukherji to make web series on Satyajit Ray's Feluda

ইন্দ্রনীল রায়: এই প্রথম ‘ফেলুদা’কে নিয়ে কাজ করতে চলেছেন সৃজিত মুখোপাধ্যায়। তবে সিনেমা নয়, ফেলু মিত্তিরকে ওয়েব ফরম্যাটে আনছেন পরিচালক। বহুদিন থেকেই সৃজিতের ইচ্ছে ছিল ‘ফেলুদা’ নিয়ে কাজ করার। এবার সেই প্রত্যাশাপূরণ হতে চলেছে আড্ডাটাইমসের হাত ধরে। উল্লেখ্য, এই প্রথম যে ফেলুদা নিয়ে কাজ করছেন সৃজিত, এমনটা নয়। ২০০৮ সালেও ‘ফেলুদা ফেরত’ নামে একটি নাটক পরিচালনা করেছিলেন ‘মুখুজ্জ্যে বাবু’।

অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা খ্যাতনামা প্রযোজক সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানের অফিসে প্রথম এক মিটিংয়ে সৃজিত জানতে পারেন যে তাঁদের ওটিটি প্ল্যাটফর্ম আড্ডাটাইমস-এ ফেলুদা বানানোর তোড়জোড় করছেন নিসপাল। ব্যস, অমনি চাড়া দিয়ে ওঠে সৃজিতের সুপ্ত বাসনা। সঙ্গে সঙ্গে পরিচালকের কাছে ‘ফেলুদা’ নিয়ে এই ওয়েব সিরিজে পরিচালনার ইচ্ছেপ্রকাশ করেন। একে সৃজিতের মতো পরিচালক, আর অন্যদিকে গোয়েন্দা ‘ফেলুদা’র মতো একটা আবেগ, দুরন্ত কিছু যে ঘটতে চলেছে, সেটা বুঝতে আর দেরি করেননি নিসপালও। তখনই ঠিক হয়ে যায় যে, আগামী ডিসেম্বর এবং জানুয়ারি জুড়ে ফেলুদা নিয়ে কাজ করবেন সৃজিত মুখোপাধ্যায়।

[আরও পড়ুন: ভেঙে দিয়েছে স্যুটকেস, ইন্ডিগো বিমানসংস্থাকে একহাত নিলেন সোনাক্ষী]

তো কোন গল্প নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ? “আমরা দুটো গল্প নিয়ে কাজ করছি। প্রথমটা ‘ছিন্নমস্তা’ এবং দ্বিতীয়টা ‘যত কান্ড কাঠমান্ডুতে’”, বললেন সৃজিত। আর ভিস্যুয়ালেও কি সেই সিনেম্যাটিক ছোঁয়া থাকবে? পরিচালকের উত্তর, “একদম সেভাবেই বানাব। আগামী দু’মাস দুটো ছবি বানালে যেভাবে শুটিং করতাম, ফেলুদা ওয়েব সিরিজ নিয়েও ঠিক সেভাবেই কাজ করব। ভুলে যাবেন না, এটা ফেলুদা। ক্যানভাসটাও তাই সেই অনুযায়ীই বড় হওয়া দরকার।” এবার প্রশ্ন হল ফেলুদা কে হচ্ছেন? ‘আমার মাথায় চারটে নাম ঘুরছে। অনির্বাণ ভট্টাচার্য, আবির চট্টোপাধ্যায়, টোটা রায়চৌধুরি আর ইন্দ্রনীল সেনগুপ্ত। এর মধ্যে অনির্বাণের সঙ্গে হইচই-এর কিছু চুক্তি আছে। দেখা যাক, শেষ পর্যন্ত ফেলুদা কে হয়।’ বলছেন সৃজিত।

এছাড়া যা জানা গেল যে, তোপসের চরিত্র কে করবেন তা এখনও ঠিক হয়নি। তবে লালমোহনবাবুর চরিত্রে অনির্বাণ চক্রবর্তীকে (যিনি হইচইয়ের ওয়েব সিরিজ ‘একেন বাবু’র মুখ্য চরিত্রে ছিলেন) নিচ্ছেন সৃজিত।

[আরও পড়ুন: পর্দায় ‘পানিপথ’, ট্রেলারে নজর কাড়লেন সঞ্জয়-অর্জুন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে