BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মহারাজার শতবর্ষে সৃজিতের সেলাম, সত্যজিতের জন্মদিনেই প্রকাশ্যে ‘ফেলুদা ফেরত’ সিরিজের গান

Published by: Sandipta Bhanja |    Posted: May 2, 2020 6:25 pm|    Updated: May 2, 2020 6:28 pm

Srijit's 'Feluda Pherot' title song released on Satyajit Ray's birthday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেলুদা মানেই বাঙালির শৈশব। ফেলুদার গোয়েন্দাগিরির সঙ্গে যে আমাদের এক নস্ট্যালজিয়া জড়িয়ে রয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আজ ২মে, সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী উপলক্ষেই সেই নস্ট্যালজিয়াকে আরও একবার উসকে দিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। প্রকাশ্যে নিয়ে এলেন তাঁর ‘ফেলুদা ফেরত’ সিরিজের টাইটেল সং। আর ‘ফেলুদাকে ফেরত’ নিয়ে আসার সূচনা করার এর থেকে ভাল দিন বোধহয় হত না। ফেলুদার স্রষ্টা মহারাজের শতবর্ষে তাঁকে সেলাম জানিয়ে প্রকাশ্যে এল ওয়েব সিরিজের গান।   

শনিবার ঠিক বিকেল পাঁচটায় মুক্তি পেল ‘ফেলুদা ফেরত’ সিরিজের টাইটেল সং। গানের সুর দিয়েছেন জয় সরকার। লিখেছেন শ্রীজাত। অনুপম রায়, রূপম ইসলাম আর রূপঙ্কর বাগচী, বাংলার তিন খ্যাতনামা গায়ক মিলে গেয়েছেন এই গান। এখন অপেক্ষা সৃজিতের ‘ফেলুদা ফেরত’-এর মুক্তির। সত্যজিৎ রায়ের হাতে আঁকা ফেলুদার স্কেচগুলোই যেন এই গানের ভিডিওর মধ্য দিয়ে জ্বলন্ত হয়ে উঠল। উল্লেখ্য, এই সিরিজে ফেলুদার ভূমিকায় অভিনয় করেছেন টোটা রায় চৌধুরী। তোপসের ভূমিকায় আনকোরা মুখ কল্পন মিত্র। আর জটায়ু হিসেবে ধরা দেবেন ‘একেনবাবু’ খ্যাত অনির্বাণ চক্রবর্তী।  

[আরও পড়ুন: ‘এমন কদর্য মন নিয়ে শিল্পী হওয়া যায়?’ নাম না করেই পরমাকে তোপ স্বস্তিকার]

‘ছিন্নমস্তা’ এবং ‘যত কান্ড কাঠমান্ডুতে’ গল্প দু’টি নিয়ে তৈরি ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজ। প্রথমবার ওয়েব প্ল্যাটফর্মের জন্য কাজ করলেন পরিচালক। শুরুতেই ফেলুদা। এককথায়, অনেকদিনের স্বপপূরণ সৃজিতের। নেপথ্যে সুরিন্দর ফিল্মসের ওয়েব চ্যানেল আড্ডা টাইমস। অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা খ্যাতনামা প্রযোজক সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানের অফিসে প্রথম এক মিটিংয়ে সৃজিত জানতে পারেন যে তাঁদের ওটিটি প্ল্যাটফর্ম আড্ডাটাইমস-এ ফেলুদা বানানোর তোড়জোড় করছেন নিসপাল। ব্যস, অমনি চাড়া দিয়ে ওঠে সৃজিতের সুপ্ত বাসনা। সঙ্গে সঙ্গে পরিচালকের কাছে ‘ফেলুদা’ নিয়ে এই ওয়েব সিরিজে পরিচালনার ইচ্ছেপ্রকাশ করেন। একে সৃজিতের মতো পরিচালক, আর অন্যদিকে গোয়েন্দা ‘ফেলুদা’র মতো একটা আবেগ, দুরন্ত কিছু যে ঘটতে চলেছে, সেটা বুঝতে আর দেরি করেননি নিসপালও। গত বছরের ডিসেম্বর মাস, জানুয়ারি জুড়ে ফেলুদা নিয়ে কাজ করবেন সৃজিত মুখোপাধ্যায়। বাকি কিছুটা অংশ ফেব্রুয়ারিতেও শুট করেছেন।  

[আরও পড়ুন: শুধুমাত্র ইরফানের জন্য, লকডাউনের মাঝেও রাস্তায় নেমে অভিনেতার ছবি আঁকলেন শিল্পী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement