BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে পরিচালকের ভূমিকায় অবতীর্ণ মিথিলা, ঘরে বসেই বানালেন অলৌকিক শর্ট ফিল্ম

Published by: Bishakha Pal |    Posted: May 7, 2020 12:17 pm|    Updated: May 7, 2020 12:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে ঘরবন্দি জীবন। ঘরে বসেই চলছে কাজকর্ম। অনেকেই লকডাউনে শর্ট ফিল্ম বানাচ্ছেন বাড়িতে বসেই। ইতিমধ্যেই একাধিক স্বল্প দৈর্ঘের ছবি মুক্তি পেয়েছে। দর্শকের প্রশংসাও কুড়িয়েছে সেগুলি। এবার সৃজিৎপত্নী মিথিলাও ঘরে বসে বানালেন শর্ট ফিল্ম।

এক মাসের উপর হয়ে গেল বন্ধ হয়েছে শুটিং। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ঘরবন্দি সবাই। মিথিলাও এখন রয়েছেন ঢাকায়। এদিকে সৃজিত কলকাতায়। দু’জনের মধ্যে কথাবার্তা চলছে ভিডিও কলে। কিন্তু মন খারাপ হলেও কাজের বিরতি নেই। বাড়িতে বসেই কাজ করছেন দু’জনে। ইতিমধ্যেই ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজের থিম সং প্রকাশ করেছেন সৃজিত। আর মিথিলা বাড়িতে বসে বানালেন একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি। ১ মিনিট ২৬ সেকেন্ডের ছবিতে চরিত্র বলতে মাত্র দু’জন। একজন মিথিলা নিজে আর অন্যজন তাঁর মেয়ে আয়রা। এটি একটি হাড়হিম করা ভূতের ছবি। লকডাউনে বাড়িতে বসে প্রতিদিন কত ঘটনাই না ঘটছে মানুষের সঙ্গে। যদি এমন কোনও ঘটনা ঘটে? তবে?

[ আরও পড়ুন: করোনা আক্রান্ত দেবলীনা ভট্টাচার্যের রাঁধুনী, সিল করা হল বাঙালি অভিনেত্রীর আবাসন ]

ছবিতে দেখা গিয়েছে আর পাঁচজন কর্মরতা মহিলার মতো রাতেও ল্যাপটপ খুলে কাজ করছেন মিথিলা। মেয়ে আয়রা বাথরুমে দাঁত মাজছে। মেয়েকে মিথিলা জিজ্ঞাসা করেন, সে হোমওয়ার্ক করেছে? বলেন, কাল কিন্তু সকালে তাঁর অনলাইন স্কুল। মেয়েও মাকে বলে, ঘরে থাকতে তার ভাল লাগে না। সে বন্ধুর বাড়ি যেতে চায়। মেয়েকে সোহাগ মিশ্রিত হালকা শাসনও করে মা। প্রতিদিনের টুকরো ঘটনা এগুলি। সবার বাড়িতেই এইসব কথোপকথন খুব স্বাভাবিক ব্যাপার। কিন্তু এরপরই ঘটে আসল ঘটনা। বিছানা থেকে হঠাৎই আয়রা বসে ওঠে, ‘মা তুমি কার সঙ্গে কথা বলছো’?

ছবির নাম ‘দ্য ফরগটেন ওয়ান’। বাংলাদেশি অভিনেতা ইরেশ যাকেরের গল্প অবলম্বনে এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি বানিয়েছেন মিথিলা। সংলাপ সাজিয়েছেন নিজেই। সিনেমাটোগ্রাফি, এডিটিং ও মিউজিকের দায়িত্ব সামলেছেন মইমুন খান। মিথিলাকে এই শর্টফিল্মটি বানাতে সাহায্য করেছেন তাঁর দুই বোন জাকিরা রশিদ (মিম) ও ইফতাহ রশিদ (মিশৌরি)। শর্টফিল্মটি নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেছেন মিথিলা।

[ আরও পড়ুন: ৫ হাজার দিনমজুরের অ্যাকাউন্টটে পৌঁছে যাবে টাকা, অভুক্তদের পাশে বিবেক ওবেরয় ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement