৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৫ হাজার দিনমজুরের অ্যাকাউন্টে পৌঁছে যাবে টাকা, অভুক্তদের পাশে বিবেক ওবেরয়

Published by: Bishakha Pal |    Posted: May 7, 2020 9:48 am|    Updated: May 7, 2020 12:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন দিনমজুররা। কাজ নেই। ফলে অন্ন সংস্থানও নেই তাঁদের। একবেলাও জোগাড় হচ্ছে না খাবার। তাঁদের এই অবস্থা থেকে উদ্ধারে এগিয়েছেন সমাজের বিভিন্ন স্তর ও বিভিন্ন পেশার মানুষ। অনেক স্বেচ্ছাসেবী সংগঠন তাঁদের খাদ্য সামগ্রী ও খাবার বিতরণ করছে। পিছিয়ে নেই সেলেবরাও। ইতিমধ্যেই অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমন খান-সহ অনেক বলিউড তারকা দিনমজুরদের জন্য খাবার পাঠাচ্ছেন। এবার সেই তালিকায় যোগ হল বিবেক ওবেরয়ের নামও।

বুধবার অভিনেতা বিবেক ওবেরয় জানিয়েছেন, সারা দেশে লকডাউনের কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছেন দিনমজুররা। তিনি তাঁদের মধ্যে থেকে ৫ হাজার মানুষের দায়িত্ব নিচ্ছেন। শ্রমিক, পরিচারক-পরিচারিকা, গাড়িচালক এবং অন্যদের আর্থিক অনুদানের জন্য তিনি ফিনটেক স্টার্ট-আপ ফিনান্সপিয়ারের প্রতিষ্ঠাতা রোহিত গজভিয়ের সঙ্গে হাত মিলিয়েছেন বিবেক। তিনি জানান, “আমরা দেখছি যে পরিযায়ী শ্রমিকরা বহুদিন যাবৎ এখানে আটকে রয়েছেন। তাঁদের মধ্যে অনেকেই আছেন যাঁরা প্রতিদিনের প্রয়োজনীয় জিনিসপত্র পাচ্ছেন না। তাঁদের মজুরির জন্য প্রতিনিয়ত লড়াই করছেন তাঁরা। প্রতিদিনের প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারছেন না। বাচ্চাদের খাওয়ানোর জন্যও পরিস্থিতির সঙ্গে লড়াই করে যাচ্ছেন। আমরা তাই ৫ হাজারেরও বেশি পরিবারকে সাহায্যের সিদ্ধান্ত নিয়েছি।”

[ আরও পড়ুন: উইন্ডোজের ছবিতে প্রথমবার সপরিবারে কৌশিক সেন, ফুটে উঠল আকুল ‘শিল্পী’দের কথা ]

এই পরিস্থিতে দাঁড়িয়ে মজুরদের টাকা একান্ত প্রয়োজন বলে মনে করেন অভিনেতা। তাই SAATH (Support Aid & Assist The Helpless)-এর সঙ্গে মিলিতভাবে এই উদ্যোগ নিয়েছেন তাঁরা। ৫ হাজারেরও বেশি দিনমজুরের অ্যাকাউন্টে সরাসরি তাঁরা টাকা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন। এর ফলে সেই টাকা নগদ হিসেবে তাঁদের হাতে থাকবে। যা দিয়ে প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারবেন তাঁরা। এখানেই থেমে থাকেননি অভিনেতা। তাঁর মতো সাধারণ মানুষও যাতে দিনমজুরদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে, তার জন্য সোশ্যাল মিডিয়াতেও প্রচার চালাচ্ছেন তাঁরা।

[ আরও পড়ুন: ‘বিইং হাংরি’, লকডাউনে মুম্বইয়ের রাস্তায় দুস্থদের খাবার বিলি করতে সলমনের নয়া উদ্যোগ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement