৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর ভারতের বহুল প্রচলিত এক মজার ছড়া ‘পোশম পা’। ঠিক অনেকটা আমাদের শৈশবের ছড়া ‘ইকির মিকির’-এর মতোই। তবে ‘পোশম পা’ মজার এই নামের অন্তরালে কোথাও লুকিয়ে রয়েছে এক অন্ধকার চোরা স্রোত। যার নিগুঢ় অর্থ আপনাকে ইঙ্গিত দেবে এক অন্য জগতের। যেই জগৎ অন্ধকার। তবে আপাত-নিরীহ এই নামের অন্তরালে এক অন্য কাহিনির ইঙ্গিত দিচ্ছেন পরিচালক সুমন মুখোপাধ্যায়। আসলে একটি জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্মের জন্য ওয়েব সিরিজ তৈরি করছেন সুমন। যার নাম ‘পোশম পা’।

[আরও পড়ুন: হায়দরাবাদ বাংলা চলচ্চিত্র উৎসবে পুরষ্কৃত ‘কেদারা’, যুগ্ম সেরা অভিনেত্রী রাইমা-বাসবদত্তা]

অন্ধকার শৈশব, অপহরণ, খুন ‘পোশম পা’র বিষয়বস্তু। আরেকটু পরিষ্কার করে বললে, স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম দুই সিরিয়াল কিলারকে নিয়ে তৈরি হচ্ছে সুমনের ওয়েব সিরিজ। সীমা মোহন গাভিট এবং রেণুকা কিরণ শিণ্ডে- নাম দু’টি নিশ্চয়ই মনে আছে? নয়ের দশকের কুখ্যাত এই দুই মহিলা সিরিয়াল কিলারের নাম অবশ্য ভোলার মতোও নয়। দুই বোন সীমা এবং রেণুকা। ১৩টি শিশুকে অপহরণ এবং ৬ জনকে খুনের দায়ে দোষী সাব্যস্ত হন তাঁরা। শাস্তিস্বরূপ মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয় কুখ্যাত খুনি দুই বোনকে। তথ্য বলছে, এটিই স্বাধীন ভারতের প্রথম দৃষ্টান্ত যেখানে দুই মহিলাকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়েছে। পরবর্তীতে সুপ্রিম কোর্টের হাতে চলে যায় দুই বোনের মামলা। ২০১৪ সালে তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় খারিজ করে দেন সীমা এবং রেণুকার মৃত্যুদণ্ড রদের আবেদন। এই দুই বোন এবং তাঁদের ভয়ংকর কাণ্ডকারখানা নিয়েই সুমন মুখোপাধ্যায় তৈরি করছেন ‘পোশম পা’। শুধু যে খুন এবং তাঁদের অপহরণবৃত্তি নিয়ে তৈরি হবে এই সিরিজ, তা নয়। কোন পরিস্থিতিতে একজন মহিলা এরকম ভয়ংকর খুনি হতে পারে, নেপথ্যে ধরা পড়তে পারে সেই ঝলকও।  

[আরও পড়ুন: যৌনতা সংক্রান্ত যাবতীয় সামাজিক ট্যাবু ভাঙার গল্প নিয়ে আসছেন সোনাক্ষী]

‘পোশম পা’র শুটিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। কাস্টিংও ঝাঁ চকচকে। মাহি গিল, সায়নী গুপ্ত, রাগিনী খান্না, শিবানী রঘুবংশীর মতো ভাল মানের অভিনেত্রীরা রয়েছেন ওয়েব সিরিজে। জমিয়ে শুটিংও চলছে মুম্বইতে। ডার্ক থ্রিলার ঘরানার এই ওয়েব সিরিজের চিত্রনাট্য লিখেছেন নিমিশা মিশ্র। তা হঠাৎ এরকম একটি বিষয় বেছে নেওয়ার কারণ? পরিচালক সুমন জানান, চিত্রনাট্যে মজেই তিনি পরিচালনার জন্য এগিয়েছেন। ২১ আগস্ট ‘পোশম পা’ মুক্তি পাবে একটি জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্মে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং