BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আরও বিপাকে ‘মির্জাপুর’, ওয়েব সিরিজ নির্মাতাদের দ্বিতীয়বার নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট

Published by: Abhisek Rakshit |    Posted: February 6, 2021 9:56 am|    Updated: February 6, 2021 2:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে আমাজন প্রাইমের (Amazon Prime) অন্যতম বিখ্যাত ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ (Mirzapur)। ওয়েব সিরিজটির নির্মাতাদের ফের একটি নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট। এই নিয়ে দ্বিতীয়বার শীর্ষ আদালতের নোটিস পেলেন নির্মাতারা।

জানা গিয়েছে, ওয়েব সিরিজটিতে মির্জাপুর শহরের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এই একই অভিযোগে শীর্ষ আদালতে আরও একটি পিটিশন দায়ের করেন সুপ্রিম কোর্টেরই এক আইনজীবী রুদ্র নারায়ণ সিং। তিনি আবার মির্জাপুরেরই বাসিন্দা। তাঁর দাবি, ওয়েব সিরিজটির দু’টি সিজনেই উত্তরপ্রদেশের মির্জাপুর জেলাকে খারাপ ভাবে দেখানো হয়েছে। এতে গোটা জেলার ভাবমূর্তি নষ্ট হয়েছে। 

শুধু তাই নয়, প্রশ্ন উঠেছে রাশিকা দুগ্গল চিত্রায়িত বিনা ত্রিপাঠীর চরিত্র নিয়েও। সিরিজে শ্বশুর ও পরিচারকের সঙ্গে বিনা ত্রিপাঠীর শারীরিক সম্পর্কের দৃশ্য নিয়ে উঠেছে আপত্তি। অন্যদিকে, ১০৮টা শক্তি পীঠের মধ্যে অন্যতম মির্জাপুরের বিদ্যাচল মন্দিরও। সংস্কৃতির পীঠস্থান মির্জাপুর। এই জায়গাকে কলঙ্কিত করা হয়েছে ওয়েব সিরিজে। সেই পিটিশনের ভিত্তিতেই ওয়েব সিরিজটির নির্মাতাদের আরও একদফা নোটিস পাঠাল দেশের শীর্ষ আদালত। আগামী ৮ মার্চ মামলাটির শুনানি। তবে এসবের মধ্যেই অবশ্য ওয়েব সিরিজটির তৃতীয় সিজনের শুটিংও কিন্তু শুরু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ধীরে ধীরে জীবনের ছন্দে ফিরছেন সুশান্তের বান্ধবী রিয়া, সামনে এল নতুন ছবি]

তবে এই প্রথম নয়, কয়েকদিন আগেই নয়ডার এক আইনজীবী একই অভিযোগে সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করেছিল। তারপরই পঙ্কজ ত্রিপাঠি, আলি ফয়জল অভিনীত ওয়েব সিরিজটির নির্মাতা এবং প্রযোজকদেরও নোটিস পাঠানো হয়। এমনকী আমাজন প্রাইমকেও তা পাঠানো হয়েছিল। এছাড়া গত বছর অক্টোবরে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) উদ্দেশে একটি টুইট করেছিলেন মির্জাপুরের সাংসদ ও আপনা দলের জাতীয় সভাপতি অনুপ্রিয়া প্যাটেল। সেখানে তিনি মির্জাপুরের উপর নিষেধাজ্ঞা জারি করার দাবি তুলেছিলেন। 

গত কয়েকদিন ধরেই ‘তাণ্ডব’ (Tandav) নিয়ে বিতর্কে উত্তাল গোটা দেশ। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে একের পর এক অভিযোগ দায়ের হয়েছে ওয়েব সিরিজটির নির্মাতা থেকে শুরু করে অভিনেতাদের নামেও। এই পরিস্থিতিতে আমাজন প্রাইমের অন্যতম জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ নিয়েও নতুন করে দেখা দিয়েছে বিতর্ক।

[আরও পড়ুন: একই মঞ্চে সায়নী ঘোষ ও মদন মিত্র, রাজনীতিতে পা রাখছেন অভিনেত্রী?]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement