BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

সুশান্তের ভিসেরা নমুনা ঠিকভাবে সংরক্ষণই করা হয়নি, AIIMS-এর রিপোর্ট ঘিরে চাঞ্চল্য

Published by: Suparna Majumder |    Posted: September 20, 2020 9:00 pm|    Updated: September 21, 2020 12:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput Case) ভিসেরা রিপোর্ট ২২ সেপ্টেম্বর অর্থাৎ মঙ্গলবার CBI আধিকারিকদের হাতে তুলে দেওয়া হবে AIIMS-এর ফরেনসিক বিশেষজ্ঞ বিভাগের পক্ষ থেকে। এমনই খবর শোনা যাচ্ছে। শোনা এও যাচ্ছে, সুশান্তের ভিসেরা নমুনা নাকি ঠিকভাবে সংরক্ষণ করা হয়নি। তাতে গাফিলতির অভিযোগ উঠেছে।

১৪ জুন সুশান্তের দেহ উদ্ধার করে মুম্বই পুলিশের (Mumbai Police) তত্ত্বাবধানে কুপার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মরদেহের ময়নাতদন্ত করা হয়। প্রাথমিক রিপোর্টে বলা হয়েছিল শ্বাসরোধ হয়ে সুশান্তের মৃত্যু হয়েছে। সূত্রের খবর, সেই রিপোর্টের ভিত্তিতে AIIMS-এর ফরেনসিক বিশেষজ্ঞরা যখন তাঁদের কাজ শুরু করতে যান, দেখতে পান রিপোর্ট তৈরি করার জন্য ৭৫ শতাংশ ভিসেরা নমুনা সংগ্রহ করা হয়েছিল। বাকি ২৫ শতাংশ সংরক্ষণ করে রাখা হয়নি। আবার যেটুকু রাখা হয়েছিল, তাও নাকি সঠিকভাবে সংরক্ষিত হয়নি। যেটুকু নমুনা হাতে পাওয়া গিয়েছে তার ভিত্তিতেই নিজেদের রিপোর্ট তৈরি করেছেন AIIMS-এর ফরেনসিক বিশেষজ্ঞ দল। ১৮ সেপ্টেম্বর রিপোর্ট তৈরির কাজ শেষ হয় বলে খবর।

[আরও পডুন: অর্ডার দেওয়া খাবারে ছত্রাক, মার্কিন সংস্থার বিরুদ্ধে কলকাতা পুরসভার দ্বারস্থ মিমি চক্রবর্তী]

AIIMS-এর ফরেনসিক বিভাগের প্রধান ডা. সুধীর গুপ্ত (Dr Sudhir Gupta) জানিয়েছিলেন, এই সপ্তাহেই সুশান্তের মৃত্যুর চূড়ান্ত রিপোর্ট সিবিআই(CBI) টিমের হাতে তুলে দেওয়া হবে। মামলাটি এখনও বিচারাধীন বলে রিপোর্ট প্রকাশ করা হবে না। তবে তাঁর টিমের রিপোর্ট প্রকাশ্যে আসার পর তা নিয়ে কারও কোনও প্রশ্নের অবকাশ থাকবে না বলেই দাবি করেছিলেন ডা. সুধীর গুপ্ত। প্রথমে শোনা গিয়েছিল, রবিবারই রিপোর্টটি CBI টিমের হাতে তুলে দেওয়া হবে। এবার শোনা গেল, মঙ্গলবার রিপোর্ট তুলে দেওয়া হবে বিশেষ তদন্তকারী দলের হাতে।

[আরও পড়ুন: ‘দরজা বন্ধ করেই আমায় যৌনাঙ্গ প্রদর্শন করত নামী নায়করা’, পায়েলের সমর্থনে সরব কঙ্গনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement