২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অবশেষে কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেলেন মুম্বইয়ে সুশান্ত মৃত্যু তদন্ত করতে আসা আইপিএস অফিসার

Published by: Sulaya Singha |    Posted: August 7, 2020 9:46 am|    Updated: August 7, 2020 2:29 pm

Sushant Singh Rajput death case: BMC releases Bihar SP Vinay Tiwari from quarantine

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চূড়ান্ত নাটক বাণিজ্যনগরীতে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তের দায়িত্ব পেয়ে মুম্বইয়ে পা রাখামাত্র সমস্যায় পড়তে হয়েছিল বিহারের এসপি বিনয় তিওয়ারিকে। আইপিএস অফিসারকে জোর করে কোয়ারেন্টাইন করে বৃহন্মুম্বই পুরনিগম (BMC)। তবে শর্তসাপেক্ষে অবশেষে ছাড়া পেলেন তিনি। BMC জানিয়ে দিয়েছে, ৮ আগস্টের আগে মুম্বই ছাড়তে হবে বিনয় তিওয়ারিকে। প্রমাণ হিসেবে দেখাতে হবে রিটার্ন টিকিটও। 

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে বিহার পুলিশের সহায়তা করছে না মুম্বই পুলিশ। এমন অভিযোগ অনেকদিনই ওঠে। আর তারপরই মুম্বইয়ে এসপি বিনয় তিওয়ারিকে জোর করে কোয়ারেন্টাইন করা নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়। যদিও নিজেদের অবস্থানে অনড় ছিল BMC। তবে মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের (CBI) হাতে যাওয়ার পর বদলে গেল ছবিটা। বিহার পুলিশের তরফে BMC’কে অনুরোধ জানানো হয়। বলা হয়, তদন্তের কাজে তাঁর আর মুম্বই থাকার প্রয়োজন নেই। কিন্তু পাটনায় কাজে যোগ দেওয়া জরুরি বিন তিওয়ারির। তাই তাঁকে ছেড়ে দেওয়া হোক। সেই অনুরোধে সাড়া দিয়েই শর্তসাপেক্ষে ছাড়া নয় আইপিএস অফিসারকে।

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যু তদন্তে নেমে রিয়া ও তাঁর পুরো পরিবারের বিরুদ্ধে এফআইআর করল CBI]

BMC জানায়, পাঁচদিন আগেই বিনয় তিওয়ারি মুম্বই এসেছেন। কিন্তু বিহার পুলিশের যেহেতু তাঁকে পাটনায় প্রয়োজন, সেই জন্যই SOP মেনে তাঁকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সঙ্গে এও পরিষ্কার করে দেওয়া হয়েছে, তাঁকে কোয়ারেন্টাইনে রাখার মধ্যে কোনও রাজনীতি নেই। মহামারীর জন্য রাজ্যে যা নিয়ম তৈরি হয়েছে, তা মেনেই কাজ করা হয়েছে। ইচ্ছে হলে যে কেউ মহারাষ্ট্রের গাইডলাইনে চোখ বুলিয়ে নিতে পারে। সেই কারণে পাটনা যাওয়ার আগে এসপি বিনয় তিওয়ারিকে বেশ কিছু নিয়ম মানতে হবে।
১. তাঁকে রিটার্ন টিকিট দেখাতে হবে।
২. প্রাইভেট গাড়িতে বিমানবন্দরে পৌঁছতে হবে। মহারাষ্ট্র সরকারের নিয়ম মেনেই বিমান যাত্রা করতে হবে।

শুক্রবারই পাটনা উড়ে যাচ্ছেন বিনয় তিওয়ারি। এদিকে, সুশান্ত মৃত্যু তদন্তে শুক্রবারই প্রয়াত অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। কিন্তু রিয়ার আইনজীবী জানাচ্ছে, অভিনেত্রীর অনুরোধ সুপ্রিম কোর্টের শুশানির পর যেন তাঁর বয়ান রেকর্ড করা হয়।

যদিও তাঁর আবেদন খারিজ করে দেওয়া হয়। ফলে এদিনই ইডির দপ্তরে পৌঁছান রিয়া।

[আরও পড়ুন: ইমনের অভিযোগ পেয়েই ব্যবস্থা, লিলুয়ার বেহাল রাস্তা পরিদর্শনে লক্ষ্মীরতন শুক্লা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement