BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

এবার বড়পর্দায় সমকামী চরিত্রে স্বরা ভাস্কর ও দিব্যা দত্ত

Published by: Sandipta Bhanja |    Posted: July 6, 2019 4:54 pm|    Updated: July 6, 2019 4:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমকামিতা নিয়ে বলিউড হয়তো ইদানিং উদারতা দেখিয়েছে। তবে, বলিউডকে প্রথম সমকাম বা সমলিঙ্গ প্রেমের সঙ্গে পরিচয় করান দীপা মেহেতা। সালটা ১৯৯৬। পরিচালক দীপা বড়পর্দায় শাবানা আজমি এবং নন্দিতা দাসের সমকাম প্রেম দেখিয়েছিলেন। সমাজ তখনও এতটা উদার চোখে দেখত না এই সম্পর্ককে। তবে, তারপর থেকে বহু পরিচালকের হাত ধরেই বারবার এই সমকাম রোম্যান্স হয়ে উঠেছে তাঁদের ছবির বিষয়বস্তু। এবার সেরকমই এক সমকাম প্রেমের সম্পর্ক নিয়ে ছবি করতে চলেছেন পরিচালক ফারাজ আরিফ আনসারি।

[আরও পড়ুন: বাবাই-মেহুলের প্রেমের পরিণতি কী? উত্তর মিলবে ‘পরিণীতা’য়]

ফারাজ আরিফের পরিচালনায় রোম্যান্স করবেন স্বরা ভাস্কর এবং দিব্যা দত্ত। ছবির নাম ‘শীর কুর্মা’। এক ছকভাঙা সম্পর্কের গল্প বলবে এই ছবি। ছবির গল্প এগিয়েছে এমন এক মহিলাকে ঘিরে যিনি চিরাচরিত সামাজিক রীতিনীতির বিরুদ্ধে পথ চলার সাহস করেন। তাঁর নিজস্ব পরিচয় তিনি নিজেই গড়ে তোলেন। সমকামী প্রেমিকযুগলের ভূমিকায় থাকছেন অভিনেত্রী স্বরা এবং দিব্যা। বিশেষ চরিত্রে রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী সুরেখা সিকরিও। ‘শীর কুর্মা’-র সেই মূল ভূমিকাতে দেখা যাবে সুরেখাকে। পরিচালকের কথায়, বলিউড এখনও ঠিক সমকামিতা মেনে নিতে পারেনি। তার মূল কারণ আমাদের সমাদের হোমোফোবিয়া এবং ট্রান্সফোবিয়া। আর ঠিক এই বিষয়টিকেই তিনি তুলে ধরতে চেয়েছেন ‘শীর কুর্মা’য়।

[আরও পড়ুন: সামনেই মুক্তি ‘সুপার ৩০’-র, তার আগেই প্রতারণা মামলায় অভিযুক্ত হৃতিক]

‘শীর কুর্মা’-র শুটিং শুরু হবে চলতি বছরের শেষের দিকে। পরিচালক ফারাজ জানিয়েছেন, “দিব্যা এবং স্বরা দু’জনেই উচ্চ মানের অভিনেত্রী হওয়ার পাশাপাশি LGBTQIA-এর সমর্থক। তাই ‘শীর কুর্মা’-র জন্যে তাঁদেরকে প্রস্তাব দেওয়া মোটেই কঠিন ছিল না। চিত্রনাট্য লেখার সময় থেকেই দিব্যার কথা মাথায় ঘুরছিল। কিংবা বলা যেতে পারে ওঁর কথা মাথায় রেখেই চিত্রনাট্যে ওঁর চরিত্রটাকে গোছানো হয়েছিল। যেদিন চিত্রনাট্য লেখা শেষ হল, সেদিন সোশ্যাল মিডিয়ায় একটা স্টেটাস আপডেট করলাম এই মর্মে যে, ‘এই চরিত্রের জন্যে অভিনেত্রী চাই।’ বিশ্বাস করবেন কি না জানি না, প্রথম ফোনটাই পেয়েছিলাম দিব্যার থেকে। চিত্রনাট্য না পড়েই ও এক পায়ে রাজি হয়ে গিয়েছিল অভিনয়ের জন্যে। স্বরাও অসাধারণ অভিনেত্রী। আর ওঁদের দুজনের কোনও আপত্তি নেই বড়পর্দায় সমকামী চরিত্রে দর্শকের সামনে আসতে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement