BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাবাই-মেহুলের প্রেমের পরিণতি কী? উত্তর মিলবে ‘পরিণীতা’য়

Published by: Sandipta Bhanja |    Posted: July 5, 2019 5:39 pm|    Updated: July 5, 2019 5:39 pm

Director Raj Chakraborty’s new film ‘Parineeta’ trailer out

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  স্কুল ছাত্রীর বেশে শুভশ্রী গঙ্গোপাধ্যায়। পরনে জামা, দুই বিনুনিতে লাল ফিতে। মুখে তাঁর বালিকাসুলভ হাসি। সবসময়েই যেন উড়ে উড়ে বেড়াচ্ছে। পুরোদস্তুর পাড়ার গেছো মেয়ে। ক্রিকেট খেলা থেকে পাড়ায় ‘দিদিগিরি’, সবেতেই ওস্তাদ মেহুল থুড়ি শুভশ্রী। যে আবার ‘পাড়াতুতো’ দাদা বাবাইয়ের প্রেমে পড়েছে। চোখে চশমা সাঁটা, পড়ুয়া গোছের ছেলে বাবাই অর্থাৎ ঋত্বিক চক্রবর্তী পড়ায় অমনোযোগী মেহুলের অলিখিত অভিভাবক আর কী! ‘পরিণীতা’র ট্রেলারে এভাবেই পাওয়া গেল পাড়াতুতো বাবাই-মেহুলের দুষ্টু-মিষ্টি সম্পর্কের আভাস।

[আরও পড়ুন: সামনেই মুক্তি ‘সুপার ৩০’-র, তার আগেই প্রতারণা মামলায় অভিযুক্ত হৃতিক ]

চিলেকোঠার ঘরে লুকিয়ে আচার খাওয়া সেই বিকেল থেকে রোদ-দুপুরে পাড়ায় ইট জড়ো করে ক্রিকেট খেলা দিনগুলোর কথা মনে করাতে বাধ্য রাজ চক্রবর্তী পরিচালিত ছবি ‘পরিণীতা’র ট্রেলার। বাবাইদার প্রেমে পাগল মেহুল। কিন্তু শুধু মনের কথা বলার সুযোগ চাই। এদিকে বিবাহযোগ্য পাত্র বাবাইয়ের জন্য পাত্রী খোঁজা শুরু করেন তাঁর মা। তা সেই জেঠিমার মন পেতেও কত কাণ্ডই না করে মেহুল। তবে, সে গুড়ে বালি!

এদিকে দোলের দিন বাবাইদাও মেহুলকে কোনও এক কথা বলচে চায়। তবে এসবের মাঝেই ঘটে যায় এক দুর্ঘটনা। আত্মহত্যা করে বসে বাবাই। ভেঙে পড়ে মেহুল। প্রিয় বাবাইদার কথা মাথায় রেখে শুরু হয় তার পথচলা। কী কারণে আত্মহত্যা করল বাবাই? কোন কথাই বা সে বলত মেহুলকে? এই প্রশ্নের উত্তর পেতে অবশ্য অপেক্ষা করতে হবে আগস্ট অবধি।

[আরও পড়ুন: সংশোধনাগারে ওয়ার্কশপ বন্ধের নির্দেশ, প্রতিবাদে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অগ্নিমিত্রার ]

আদ্যোপান্ত কলকাতার চালচিত্র ফুটে উঠেছে ছবিতে। প্রেক্ষাপট মূলত উত্তর কলকাতা। ছবির গল্পের অলিগলি পাড়াতুতো প্রেমের নস্টালজিয়া উসকে উঠতে বাধ্য। গল্প বেঁধেছেন প্রিয়াঙ্কা পোদ্দার এবং অর্ণব ভৌমিক। চিত্রনাট্য বিন্যাসে পদ্মনাভ দাশগুপ্ত। সংগীত পরিচালনায় অর্ক। তবে কিশোরী বেশে কিন্তু দিব্যি মানিয়েছে রাজ-ঘরনিকে। অভিনয়েও অনেকটা ম্যাচিওরিটির আভাস দিলেন শুভশ্রী। উল্লেখ্য, এই প্রথম জুটি বাঁধলেন ঋত্বিক চক্রবর্তী এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। এছাড়াও অভিনয় করেছেন আদৃত এবং লাবণী।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে