BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মানবিক স্বস্তিকা, বৃষ্টি মাথায় করেই আমফান বিধ্বস্তদের হাতে ত্রাণ তুলে দিলেন অভিনেত্রী

Published by: Sandipta Bhanja |    Posted: July 10, 2020 3:07 pm|    Updated: July 10, 2020 3:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর ২৪ পরগনার হলদা (Halda, North 24 Pargana)। মাত্র দিন দুয়েক আগেই এই গ্রামের সমস্ত যোগাযোগ ব্যবস্থা মেরামত হয়েছে। আমফান পরবর্তী একটা সময়ে গলা অবধি জলে সাঁতরে এসে ত্রাণ নিয়ে যেতে হয়েছে এখানকার বাসিন্দাদের। আর মাস দুয়েক আগে সাইক্লোনে ছাড়খাড় হয়ে যাওয়া সেই দুর্গম এলাকাতেই বৃষ্টি মাথায় করে পৌঁছে গেলেন টলিউড অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)।

ঝড় চলে গেলেও তাণ্ডবের প্রভাবে কিন্তু এখনও ভুগছে বাংলার কিছু প্রান্তিক অঞ্চলের মানুষেরা। একে করোনা আবহ, উপরন্তু গোদের উপর বিষফোঁড়ার মতো সুপার সাইক্লোন আমফান। যে ঝড়ে কেউ মাথা গোজার ঠাঁই হারিয়ে এক টুকরো ত্রিপল-প্লাস্টিকের আশায় সাহায্যের জন্য অপেক্ষা করছেন। আবার কেউ বা খিদের জ্বালায় দিশাহীন। চিন্তার ভাঁজ পড়েছে অদূর ভবিষ্যতের কথা ভেবেও। খাব কী? আবার দুর্যোগ এলে মাথা গুঁজবো কোথায়? একরাশ চিন্তা নিয়ে অসহায় মুখেদের ভীড়। এমন কঠিন পরিস্থিতিতেই আমফান বিধ্বস্ত হলদায় গেলেন স্বস্তিকা।

 

 

বইখাতা, পেন-পেন্সিল, খাদ্যসামগ্রীর পাশাপাশি মহিলাদের স্বাস্থ্যসুরক্ষার কথা মাথায় রেখে স্যানিটারি ন্যাপকিনও দান করলেন অভিনেত্রী। বাড়ি বাড়ি ঘুরে সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বললেন তাঁদের সমস্যা নিয়ে। একেবারে আপনজনের মতোই। টলিউডের জনপ্রিয় অভিনেত্রীকে এতটা কাছ থেকে পেয়ে হলদার বাসিন্দারাও উচ্ছ্বসিত।

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্ত হোক, দাবি তুলে আইনজীবী নিয়োগ বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর]

উল্লেখ্য, ‘সন্ধি’ নামের এক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে ৭ তারিখ হলদায় গিয়েছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। আমফান বিধ্বস্ত সেই গ্রামেরই কচিকাঁচাদের সঙ্গে এদিন অনেকটা সময় কাটালেন একেবারে নিজের মতো করেই। ত্রিপলের ছায়ায় বাচ্চাদের নিয়ে রাত কাটানো। সেখানেই রান্না-বাড়া, খাওয়া-দাওয়া। কেউ কেউ তো আবার সেই একটি ত্রিপলের ছাউনিতেই চার-পাঁচ সদস্যের গোটা পরিবার নিয়ে রয়েছেন, গ্রামবাসীদের সঙ্গে সবটাই ঘুরে দেখলেন টলিউড অভিনেত্রী।

দেখুন ভিডিও-

[আরও পড়ুন: এক শটেই বাজিমাত করেছিলেন সুশান্ত, দেখুন ‘দিল বেচারা’র সেই গানের ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement