BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এক শটেই বাজিমাত করেছিলেন সুশান্ত, দেখুন ‘দিল বেচারা’র সেই গানের ভিডিও

Published by: Sandipta Bhanja |    Posted: July 10, 2020 1:02 pm|    Updated: July 11, 2020 3:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারই ‘দিল বেচারা’ সিনেমার প্রথম গানের টিজার মুক্তি পেয়েছিল, যথারীতি সুশান্তের নাচের খানিক ঝলক মিলতেই অনুরাগীদের মধ্যে উত্তেজনার পারদ চড়ছিল। শুক্রবার বেলা বাড়তেই সেই অপেক্ষার অবসান ঘটল। প্রকাশ্যে এল ‘দিল বেচারা’র প্রথম গান। প্রাণোচ্ছ্বল, হাসিখুশি সেই ছেলেটাই আবারও যেন জীবন্ত হয়ে উঠল এই গানের সঙ্গে! যে গানের দৃশ্য শুট করার সময় রি-টেকের প্রয়োজন পড়েনি! একেবারে একশটেই বাজিমাত করেছিলেন। 

এআর রহমানের মিউজিক, তার সঙ্গে পা মেলাচ্ছেন সুশান্ত! ‘দিল বেচারা’র এই গানে তাঁর নাচই বোধহয় অনুরাগীদের জন্য আজকের সবচেয়ে বড় উপহার। এত ভাল নাচতে পারতেন, অথচ বলিউডে হৃত্বিক রোশন, টাইগার শ্রফ কিংবা শাহিদ কাপুর ছাড়া কোনও অভিনেতার নামই ডান্সার হিসেবে সামনে আসেনি! বিশেষ করে সুশান্তের নাম! তাঁর মৃত্যুর পর কিন্তু এই বিষয়টিকেও অনেকে তুলে ধরেছেন। তাঁদের কথায়, “কেউ কোনও দিন বলেননি যে, এই তিনজনের বাইরে বলিউডে সুশান্ত নামেও কেউ ভাল নাচতে পারেন!” উপরোক্ত নামগুলি ভাল করে পর্যালোচনা করলে বলিউডের সেই স্বজনপোষণ কিংবা ‘নেপোটিজম থিওরি’র কথাই উঠে আসে! একেবারেই অমূলক নয় তাঁদের এই দাবি। 

‘দিল বেচারা’ (Dil Bechara) সিনেমার এই নাচের নেপথ্যের কাহিনিও অনেকেরই বোধহয় অজানা। ফারহা খান যিনি সুশান্তকে কোরিওগ্রাফ করিয়েছিলেন এই নাচের জন্য, তিনি গানের দৃশ্য শুট করার সময় এতটাই মুগ্ধ হয়েছিলেন যে, সুশান্তকে নিজে হাতে রেঁধে খাইয়েছিলেন।

[আরও পড়ুন: এক শটেই ‘ওকে’! ‘দিল বেচারা’ সিনেমার প্রথম গানে যেন জীবন্ত হয়ে উঠলেন সুশান্ত]

এককথায় সুশান্ত (Sushant Singh Rajput) যে ‘জিনিয়াস’ ছিলেন সেকথা অস্বীকার করার কোনও জায়গাই নেই! যেমন অভিনয় দক্ষতা, তেমনই তুখড় বুদ্ধি, তেমন সুন্দর নাচের দক্ষতা, পড়াশোনাতেও সেরা, আবার মহাকাশ নিয়ে তাঁর অসীম কৌতূহল, ফিজিক্সে অলিম্পিয়াড, প্রায় সমস্ত প্রতিভাই একসঙ্গে নিজের মধ্যে ধারণ করতেন সুশান্ত সিং রাজপুত। আর সেই কারণেই বোধহয় তাঁর উপর আস্থা রেখেছিলেন ফারহা। তিনি জানতেন, এই অসাধ্যসাধন একমাত্র সুশান্তই করতে পারবেন! অতঃপর, সেইমতো সিদ্ধান্তও নেন যে, ‘দিল বেচারা’র টাইটেল ট্র্যাক এক শটেই ‘ওকে’ করবেন! হয়েছিলও তাই। রিহার্সাল শুরু হওয়ার পর ফারহা বুঝে গিয়েছিলেন যে এই ছেলে দমবার নয়!

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে কোরিওগ্রাফার ফারহা (Farah Khan) জানিয়েওছেন যে, “গোটা একটা দিন ওই নাচের রিহার্সাল চলেছিল। তারপর মাত্র আধবেলার শুটিংয়ে সুশান্ত বাজিমাত করে দেন! এর জন্য ওকে একটা পুরষ্কারও দিই আমি। সুশান্ত চেয়েছিল, আমার হাতের রান্না খেতে। যখন একটা শটেই গোটা গানের দৃশ্য শুট করা হয়ে গেল, আমি তৎক্ষণাৎ বাড়ি চলে যাই। ওঁর জন্য নিজে হাতে রান্না করে খাবার বানিয়ে আসি সেটে।

এরপরই পুরনো স্মৃতি রোমন্থন করে ফারহা বলেন, দর্শকরা গোটা গানটাতেই সুশান্তকে প্রাণোচ্ছ্বল দেখতে পাবেন। শুটের দিনও খুবই আনন্দেই ছিল ও। যখন একটি নাচের রিয়ালিটি শোয়ের বিচারক ছিলাম, সুশান্তও সেখানে এসেছিলেন বিশেষ অতিথি হিসেবে। মনে আছে, একমাত্র সুশান্তই ছিলেন, যিনি প্রতিযোগীদের থেকে ভাল নাচতে পারতেন।” কিন্তু সত্যিই সুশান্তের নাচের প্রতিভা নিয়েও কখনও বলিউডের কেউই কোনও কথা বলেননি। প্রশংসা তো দূর অস্ত!

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্ত হোক, দাবি তুলে আইনজীবী নিয়োগ বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement