Advertisement
Advertisement

Breaking News

Swastika Mukherjee

‘কংক্রিটের জঙ্গলে বাস করবে মানুষের লাশ’, উষ্ণায়ণ নিয়ে বার্তা দিতেই প্রশ্নের মুখে স্বস্তিকা!

বৃক্ষরোপণের বার্তা দিয়ে কটাক্ষের সম্মুখীন হলেন অভিনেত্রী।

Swastika Mukherjee gets trolled for posting on global warming
Published by: Sandipta Bhanja
  • Posted:May 1, 2024 11:59 pm
  • Updated:May 2, 2024 12:02 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভ্যাপসা গরম। দিন কয়েক ধরেই তীব্র দাবদাহে ভুগছে দক্ষিণবঙ্গ। বিশেষ করে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলগুলিতে বৃষ্টির অপেক্ষায় প্রায় চাতক পাখির দশা। আর ঠিক প্রতিবার এই মরশুমেই আট থেকে আশির মনে পড়ে শৈশবের আওড়ানো স্লোগান- ‘গাছ লাগান প্রাণ বাঁচান’। এবারও তার অন্যথা হয়নি! সোশাল মিডিয়ায় চাঁদিফাটা গরমের পোস্ট, মিমে ভরপুর। এমতাবস্থায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) বৃক্ষরোপণের বার্তা দিয়ে কটাক্ষের সম্মুখীন হলেন।

অভিনেত্রী তাঁর ফেসবুক ওয়ালে লিখেছিলেন, “আরও গাছ কাটো আরও পুকুর বোজাও, কংক্রিটের জঙ্গলে বাস করবে মানুষের লাশ।” অমনি স্বস্তিকার পোস্টে নেটপাড়ার নীতিপুলিশদের কমেন্টের বন্যা। কারও প্রশ্ন, ‘নিজে কটা গাছ লাগিয়েছেন?’ কেউ বা মন্তব্য করলেন, ‘দিদি নিজে তো এসি ঘরে বসে পোস্ট করছেন।’ কারও কটাক্ষ, ‘আপনি কতগুলো ফ্ল্যাট কিনেছেন? এসি ছাড়া তো থাকতেই পারবেন নাহ!’ স্বস্তিকা মুখোপাধ্যায়ও ছেড়ে দেওয়ার পাত্রী নন। বরাবরই স্পষ্টভাষী। পালটা জবাব কষিয়েছেন প্রত্যেককে আলাদা করে।

Advertisement

[আরও পড়ুন: ‘বিদেশে খেলোয়াড়দের পাশে দাঁড়ায় রাষ্ট্র, আর এদেশে…’ প্রশ্ন তুলল ‘দাবাড়ু’র ট্রেলার]

স্বস্তিকার কথায়, তাঁদের বাড়ির গলিতে যে কটা গাছ লাগানো রয়েছে, সবকটাই তাঁর এবং তাঁর বাবা সন্তু মুখোপাধ্যায়ের লাগানো। অভিনেত্রীর সংযোজন, তাঁর নামে একটি ফ্ল্যাট নেই। বরং বাবার বাড়িতেই তিনি থাকেন। আর মুম্বইতে বাড়া বাড়িতে বাস। জনৈক নেটিজনকে অভিনেত্রীর সপাট উত্তর, “ফেসবুকে আক্রমণ করার আগে আইটি ডিপার্টমেন্টে চেক করুন।” স্বস্তিকার কথায়, “বিশ্ব উষ্ণায়ণের দায় আমাদের সবার। তাই আমাকে তীর ছুঁড়ে প্রকৃতির কোনও লাভ হবে না।” আরেক নেটিজেনকে তাঁর উত্তর, “ফুটপাথে তো বসে স্ট্যাটাস দিতে পারব না দাদা। তবে আমি গত চারদিন ধরে রাস্তায় কাজ করছি। পোর্টেবল এসি তো পাওয়া যায় না এখনও। থাকলে সঙ্গে নিয়ে ঘুরতাম।” নেটপাড়ার একাংশ আবার স্বস্তিকার সমর্থনে কমেন্ট করেছেন।

Advertisement

[আরও পড়ুন: অ্যাডভোকেট না গোয়েন্দা? ধরতে পারবেন না ‘অচিন্ত্য আইচ’কে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ