৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের সঙ্গে পাল্লা দিতে গিয়ে বর্তমানে পিছিয়ে পড়ছে অনেকেই। ইঁদুর দৌড়ে পিছিয়ে পড়ে মনোবিদদের শরণাপন্ন হচ্ছেন অনেকেই। অনেকে আবার আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন। বিশ্বজুড়ে এইসব মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। আর এই সম্পর্কে মানুষকে সচেতন করতেই ১০ সেপ্টেম্বর দিনটিকে আত্মহত্যা প্রতিরোধ দিবস হিসেবে বেছে নেওয়া হয়েছে। নেটদুনিয়ায় সকাল থেকেই আত্মহত্যার বিরোধিতায় পোস্ট করছেন নেটিজেনরা। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ও তাঁর মতামত জানিয়েছেন। নিজের ছবি পোস্ট করেছেন তিনি।

[ আরও পড়ুন: ‘সাঁঝবাতি’র পর নয়া ছবিতে দেব, রয়েছে চমক ]

যে ছবিটি স্বস্তিকা পোস্ট করেছেন, সেটি অবশ্য এখনকার নয়। বহুদিন আগেকার। ছবিতে দেখা গিয়েছে স্বস্তিকার হাতে রয়েছে একাধিক কাটা দাগ। স্বস্তিকা ছবির সঙ্গে যে পোস্টটি করেছেন, সেখানে তিনি লিখেছেন, সবার জীবনে অনেক চড়াই-উতরাই থাকে। তাঁর জীবনেও রয়েছে। কিন্তু তিনি কখনও পিছিয়ে পড়েননি, হেরে যাননি। প্রতিটি ক্ষতর নিজস্ব গল্প রয়েছে। তার মধ্যে অবসাদ, ভয়, অনুভূতি, আত্মহত্যার প্রবণতা- সবই বর্তমান। এসব দেখে কেউ যেন পাগল, সাইকো, অসুস্থ- এসব না বলে। কারণ এগুলো লড়াকুদের চিহ্ন। তাদের বেঁচে থাকার গল্প। তাই এই দাগ লুকনোর জন্য নয়।

[ আরও পড়ুন: ‘গুমনামি’ ঘিরে নয়া বিতর্ক, সৃজিতকে ‘সুযোগসন্ধানী’ আখ্যা বসু পরিবারের ]

স্পষ্টবক্তা বলে অভিনেত্রীর বরাবরই সুনাম আছে। কখনও তিনি হাওয়া বুঝে চলেন না। নিজের বক্তব্য বুক চিতিয়ে বলতে ভয় পান না। এর জন্য যেমন তাঁর অনুরাগীর সংখ্যা প্রচুর, তেমনই শত্রু কম নেই। কিন্তু তাতেও স্বস্তিকা নিজের জায়গা থেকে এক ইঞ্চিও নড়েননি কখনও। বিশ্ব আত্মহত্যা বিরোধী দিবসে আরও একবার তা প্রকাশ্যে এল। নিজের জীবনের এমন কিছু ঘটনা ঘটেছিল, যার জন্য এমন পদক্ষেপ নিয়েছিলেন তিনি। কিন্তু সেই লড়াইয়ের গল্প তিনি লুকিয়ে রাখেননি। ছবি তুলে এদিন পোস্ট করেছেন নেটদুনিয়ায়। তিনি চান, তাঁর মতোই যেন সাহসী মানসিকতার পরিচয় দেন অনুরাগীরাও। কারণ এই ক্ষত লজ্জার নয়, লড়াইয়ের পরিচয়।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং