২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘প্রেমে পড়া বারণ’ গানটি নিয়ে এক গোপন তথ্য ফাঁস করলেন সুরকার

Published by: Sandipta Bhanja |    Posted: April 1, 2019 5:24 pm|    Updated: April 1, 2019 5:24 pm

Sweater movie song Preme Pora Baron was first approached to Srijit

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লগ্নজিতা চক্রবর্তীর গলায় ‘প্রেমে পড়া বারণ’ গানটি ‘সোয়েটার‘-এর উষ্ণতা যে বেশ মাত্রায় বাড়িয়ে দিয়েছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। কুয়াশামাখা দার্জিলিংয়ে এই গান এক অন্য রেশে নিয়ে যায় মনকে। হেন দর্শক নেই যিনি ছবি দেখে বেরনোর পর এই গানটি গুনগুন করেননি। ‘সোয়েটার’-এর মন ভালো করা গপ্পোর সঙ্গে এই গান অনেকটা একরাশ খোলা হাওয়ায় মতোই। কিন্তু যেই গান নিয়ে এত কথা, জানেন কি এই গান ‘সোয়েটার’ ছবিতে ব্যবহার করার আগে টলিউডের দুই তাবড় পরিচালকদের কাছে গিয়েছিল? কারা শুনেছিলেন সেই গান? জানালেন এই গানের স্রষ্টা তথা ‘সোয়েটার’-এর সুরকার রণজয় ভট্টাচার্য খোদ।

[আরও পড়ুন:   নেটদুনিয়ায় ‘বক্সিবাবু’ ব়্যাপ নিয়ে নিন্দার ঝড়, কী বললেন অনির্বাণ?]

‘সোয়েটার’ ছবিতে ব্যবহার করার আগে নাকি রণজয় এই গান শুনিয়েছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়কে। রণজয় জানান, বহুদিন আগেই নিজের জন্য এই গান বেঁধেছিলেন তিনি। তারপরে ‘সোয়েটার’-এর পরিচালক শিলাদিত্য মৌলিককে গানটি শোনাতেই তাঁর পছন্দ হয়ে যায়। কিন্তু তারও আগে একবার এই ‘প্রেমে পড়া বারণ’ গানটি পরিচালক সৃজিত মুখোপাধ্যায়কে শুনিয়েছিলেন তিনি। গান শুনে সৃজিত ভূয়সী প্রশংসাও করেন। তবে, ভাল লাগলেও সৃজিত নিজের কোনও ছবিতেই এই গানটি ব্যবহার করতে পারেননি, এমনটাই জানা গিয়েছে ‘সোয়েটার’-এর সুরকার রণজয় ভট্টাচার্যের কাছ থেকে। কেননা, সেই সময়ে সৃজিত পর পর দুটো থ্রিলার ছবির কাজে ব্যস্ত ছিলেন- ‘ভিঞ্চি দা’ এবং ‘গুমনামিবাবা’। রণজয় আরও বলেন, “আর ‘প্রেমে পড়া বারণ’-এর নোটটা সফট। একটা মিষ্টি প্রেমের গান এহেন থ্রিলার ছবিতে ব্যবহার করতে চাননি তিনি। তাই সৃজিতদার পক্ষে আর সম্ভব হয়নি তাঁর ছবিতে সেই গানটা ব্যবহার করা। তারপর গানটা শিলাদিত্যদাকে শোনাই। আর সোয়েটার-এর গল্পের সঙ্গে এই গানটা খাপ খেয়ে যায়।”

[আরও পড়ুন:  এক আত্মবিশ্বাসহীন মেয়ের ঘুরে দাঁড়ানোর গল্প ‘সোয়েটার’]

দ্বিতীয়ত, শিবপ্রসাদ মুখোপাধ্যায়কেও নাকি এই গান শোনাতে চেয়েছিলেন তিনি। কিন্তু, সেভাবে ইতিবাচক দিকে আর কিছু এগোয়নি। আর তারপরের ঘটনা তো সবার জানা। ‘প্রেমে পড়া বারণ’ হলেও, এই গানটির প্রেমে না পড়ে কেউ আর থাকতে পারেনি। প্রসঙ্গত, ‘সোয়েটার’ ছবি এক ছাপোষা, আত্মবিশ্বাসহীন সাধারণ মেয়ের ঘুরে দাঁড়ানোর গল্প। পরিচালক শিলাদিত্য মৌলিক যেমন যত্নে বুনেছেন ‘সোয়েটার’, তেমনি রণজয় ভট্টাচার্যের যত্নে বাঁধা এবং লগ্নজিতার গলায় ‘প্রেমে পড়া বারণ’ দর্শকদের মন কেড়ে নিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে