৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘তাণ্ডব’ বিতর্ক: ধর্মীয় ভাবাবেগে আঘাতকারীদের জিভ কাটলে কোটি টাকা পুরস্কার ঘোষণা কর্ণি সেনার

Published by: Abhisek Rakshit |    Posted: January 24, 2021 5:19 pm|    Updated: January 24, 2021 5:36 pm

Tandav Continues: Now Karni Sena Offers Rs 1 cr For ‘Slitting Tongue’ of Those Insulting Hindu Gods | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিতর্কে সইফ আলি খান (Saif Ali Khan), ডিম্পল কাপাডিয়া অভিনীত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ (Tandav)। এবার এই প্রসঙ্গে হুঁশিয়ারি দিল কর্ণি সেনাও (Karni Sena)। শুধু ক্ষমা চাইলে বা চিত্রনাট্যে পরিবর্তন করলেই তা যথেষ্ট নয়। কট্টর হিন্দুত্ববাদী এই সংগঠনের মতে, যাঁরা হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে এভাবে আঘাত করে তাঁদের জিভ কেটে নেওয়া উচিত।

‘তাণ্ডব’ ওয়েবসিরিজ নিয়ে চলা বিতর্ক প্রসঙ্গে প্রশ্ন করা হলে, মহারাষ্ট্রের (Maharashtra) কর্ণি সেনা প্রধান অজয় সেঙ্গার শেট্টি একাধিক দৃশ্য নিয়ে আপত্তির কথা জানান। পাশাপাশি বলেন, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতকারীদের জিভ যাঁরা কেটে ফেলবে, তাঁদের এক কোটি টাকা পুরস্কারও দেওয়া হবে। তাঁর কথায়, “হিন্দু দেবদেবীদের যাঁরা অপমান করে, তাঁদের জিভ যে বা যাঁরা কেটে ফেলবেন, তাঁকে এক কোটি টাকা পুরস্কার দেব আমরা।”

[আরও পড়ুন: প্রিয়াঙ্কা-রাজকুমারকে ছাপিয়ে ‘দ্য হোয়াইট টাইগার’ হয়ে উঠলেন আদর্শ! পড়ুন রিভিউ]

রিল লাইফের ‘তাণ্ডব’ নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে রিয়েল লাইফেও ‘তাণ্ডব’ শুরু হয়েছে। পোড়ানো হয় সইফ, আয়ুবের কুশপুতুল। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর করা হয় ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর ও ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধে। লখনউয়ের হজরতগঞ্জ থানায় করা এফআইআরে নাম ছিল প্রযোজক ও চিত্রনাট্যকারেরও। অভিযোগ দায়ের হয় মুম্বইয়ের (Mumbai) ঘাটকোপার থানাতেও। এমনকী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টার তরফেও হুঁশিয়ারি দিয়ে টুইট করা হয়। গ্রেপ্তারির জন্যও তৈরি থাকতে বলা হয় কলাকুশলীদের।

[আরও পড়ুন: ফের ‘অ্যাংরি ইয়াং ম্যান’ অক্ষয়, চমকে দিলেন ‘বচ্চন পাণ্ডে’র নতুন লুকে]

এমন পরিস্থিতিতে টুইট করে ক্ষমাও চেয়েছিলেন নির্মাতারা। কিন্তু তাতেও আগুনের আঁচ কমেনি। বিতর্কিত দৃশ্য বাদ দেওয়ার দাবি তুলে সরব হয়েছিলেন সাধারণ মানুষ থেকে বিজেপি নেতারা। তারপরই বিতর্কে ইতি টানতে মঙ্গলবার নতিস্বীকার করেছিলেন আলি আব্বাস। জানিয়ে দিলেন, ওয়েব সিরিজটিতে প্রয়োজনীয় বদল করা হবে। যদিও এবার সেই বিতর্কে ঢুকে পড়ল কর্ণি সেনাও। এই প্রথম নয়, এর আগে দীপিকা পাডুকোনের ‘পদ্মাবত’ নিয়েও বিস্তর আপত্তি জানিয়েছিল তারা। তা নিয়েও দীর্ঘদিন ধরে উত্তাল ছিল গোটা দেশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে