BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ধর্মীয় ভাবাবেগে আঘাত! এবার FIR ‘তাণ্ডব’-এর পরিচালকের বিরুদ্ধে, বাড়ল সইফের নিরাপত্তা

Published by: Sulaya Singha |    Posted: January 18, 2021 5:58 pm|    Updated: January 18, 2021 11:39 pm

Tandav controversy: Saif Ali Khan provided police protection | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এবার এফআইআর করা হল ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফরের বিরুদ্ধে। লখনউয়ের হজরতগঞ্জ থানায় করা এফআইআরে নাম রয়েছে ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের নামও। এরপরই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টার তরফে হুঁশিয়ারি দিয়ে টুইট করা হয়। বলা হয়, হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করার ফল ভোগ করতে হবে।

মুক্তির ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই তীব্র সমালোচনার মুখে পড়েছে সইফ আলি খান, ডিম্পল কপাডিয়া অভিনীত ওয়েব সিরিজ তাণ্ডব। রাজনৈতিক ক্ষমতার কাহিনি নিয়ে তৈরি আলি আব্বাস জাফরের (Ali Abbas Zafar) এই সিরিজে সমর প্রতাপ সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন সইফ (Saif Ali Khan)। শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মহম্মদ জিশান আয়ুব (Mohd. Zeeshan Ayyub)। আয়ুবের অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড় দেশের একাংশ। কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায়। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে, এ নিয়ে শিবের কিছু করা উচিত। ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অকথ্য ভাষার উচ্চারণ করেন আয়ুব। ‘আজাদি’ নিয়েও বিদ্রুপ করা হয়। আর এতেই ক্ষুব্ধ নেটদুনিয়া। টুইটারে তাণ্ডব বন্ধের ডাক ওঠে। রবিবার পরিস্থিতি আরও উত্তপ্ত হয়। ওয়েব সিরিজের বিরুদ্ধে সরব হন বিজেপি নেতা-কর্মীরাও। আর এদিন পুলিশের তরফে জানানো হয়, পরিচালক ও আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের পাশাপাশি ওয়েব সিরিজের চিত্রনাট্যকার, প্রযোজকেরও নাম রয়েছে এফআইআরে।

[আরও পড়ুন: ‘নিজের ধর্মকে আঘাত করতে চাইনি’, বিতর্কিত টুইট ডিলিট করে সাফাই অভিনেত্রী সায়নীর]

রিল লাইফের তাণ্ডব নিয়ে উত্তরপ্রদেশজুড়ে রিয়াল লাইফেও রীতিমতো তাণ্ডব শুরু হয়েছে। পোড়ানো হচ্ছে সইফ, আয়ুবের কুশপুতুল। বিতর্কিত দৃশ্য বাদ দেওয়ার দাবি উঠেছে। এরই মধ্যে এবার আদিত্যনাথের মিডিয়া উপচেষ্টা টুইট করে রীতিমতো হুমকি দিলেন। জানিয়ে দেন, ‘হিন্দু ভাবাবেগে আঘাত করলে ফল ভোগ করতেই হবে। বিষয়টি হালকাভাবে একেবারেই নেওয়া হবে না। গ্রেপ্তার হওয়ার জন্য তৈরি থাকুন।’

উত্তপ্ত পরিস্থিতির কথা মাথায় রেখে বাড়ানো হয়েছে সইফ আলি খানের নিরাপত্তা। তাঁর বাড়ির সামনে পুলিশ মোতায়েন রয়েছে বলেই জানা গিয়েছে। বিপুল চাপে পড়ে টিম তাণ্ডব ইতিমধ্যেই নিঃশর্ত ক্ষমাও চেয়েছে।

[আরও পড়ুন: এবার করোনায় আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী, রয়েছেন হোম কোয়ারেন্টাইনে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement