৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তনুশ্রী দত্তকে যৌন হেনস্তা মামলায় অভিযুক্ত নানা পাটেকরের বিরুদ্ধে নাকি কোনও প্রমাণই পায়নি পুলিশ। তাই তাঁর বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ করা সম্ভব হয়নি। আন্ধেরির মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেটকে একথাই জানিয়েছিল ওশিওয়ারা পুলিশ। তাদের সেই দাবির বিরোধিতা করে অভিনেত্রী জানান খুব শীঘ্রই পুলিশের এই বক্তব্যকে কোর্ট চ্যালেঞ্জ করবেন তিনি।

[ আরও পড়ুন: নেটদুনিয়ায় কটাক্ষের শিকার অক্ষয়, ফের নাগরিকত্ব নিয়ে উঠল প্রশ্ন]

গত ১২ জুন ওশিওয়ারা পুলিশের তরফে ম্যাজিস্ট্রেটের কাছে দায়ের করা হয় এই মামলা সংক্রান্ত ‘বি-সামারি’ রিপোর্ট। এই রিপোর্ট ফাইল করার অর্থ হল অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট পেশ করা বা তার বিরুদ্ধে মামলা শুরুর করার মতো উপযুক্ত প্রমাণ হাতে আসেনি পুলিশের। ম্যাজিস্ট্রেট এরপর পুলিশের এই দাবির প্রেক্ষিতে অভিযোগকারিণী অভিনেত্রী তনুশ্রী দত্তর প্রতিক্রিয়া জানতে চান। তারই জবাবে অভিনেত্রীর আইনজীবী নীতিন সতপুতে ম্যাজিস্ট্রেট আদালতকে জানান, তাঁরা পুলিশের বি-সামারি রিপোর্টের বিরোধিতা করছেন। পরে বলেন, “পুলিশের বক্তব্য ও তাঁদের দাবির বিরুদ্ধে আমরা আদালতে হলফনামা অথবা পালটা আবেদন জানাব। এজন্য আমরা আদালতের থেকে কিছুটা সময়ও চেয়ে নিয়েছি। এই সময় মঞ্জুর করেই মামলাটির পরবর্তী শুনানির দিন ৭ সেপ্টেম্বরে রাখা হয়েছে।”

অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে গত বছর অক্টোবরে হেনস্তার মামলা দায়ের করেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। নিজের অভিযোগে তিনি জানান, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটে নানা পাটেকর যৌন হেনস্তা করেন তাঁকে। একটি গানের শুটিংয়ে অতিঘনিষ্ঠ এবং বিকৃতকামনার প্রকাশ করা হচ্ছে এমন দৃশ্যে তিনি অভিনয় করবেন না বলা সত্ত্বেও সেটে সবার সামনে তাঁকে অশালীনভাবে স্পর্শ করেন নানা। সেটে সেই সময় উপস্থিত ছিলেন কোরিওগ্রাফার গণেশ আচারিয়া, প্রযোজক সামি সিদ্দিকি এবং পরিচালক রাকেশ সারং। তাঁরা এই গোটা ঘটনার প্রতিবাদ তো করেনইনি বরং পরোক্ষে নানাকেই সমর্থন করেছেন।

নিজের অভিযোগে তনুশ্রী নানার সঙ্গে এই তিনজনের বিরুদ্ধেও একই অভিযোগ দায়ের করেন। যা দেশজুড়ে #MeToo আন্দোলনকে উৎসাহ দেয়। পরে নানা পাটেকর-সহ অভিযুক্ত ওই চারজনের বিরুদ্ধেই উপযুক্ত প্রমাণ মেলেনি জানিয়ে বি-সামারি রিপোর্ট পেশ করে তদন্তকারী পুলিশ। যার বিরুদ্ধে পালটা চ্যালেঞ্জ জানিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত ঘোষণা করলেন অভিনেত্রী তনুশ্রী।

[ আরও পড়ুন: ‘সাঁঝবাতি’র শুটিং সেট থেকে ভিডিও শেয়ার করলেন দেব খোদ ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং