BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বোরখা পরা নিয়ে রহমান-কন্যাকে খোঁচা, মৌলবাদীদের কটাক্ষের শিকার তসলিমা

Published by: Sandipta Bhanja |    Posted: February 13, 2020 11:47 am|    Updated: August 17, 2021 2:12 pm

Taslima Nasrin slams A R Rahaman daughter for wearing burqa

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “এ আর রহমানের মিউজিক পছন্দ করি। কিন্তু যখনই তাঁর স্নেহধন্য মেয়েকে দেখি, একেবারে দম বন্ধ হয়ে আসে”, মন্তব্য তসলিমা নাসরিনের। সোশ্যাল মিডিয়ায় আবারও ঝাঁজালো তসলিমা। এবার তাঁর কলমের খোঁচা পড়ল রহমানের মেয়ের পোশাকের উপর। একজন শিক্ষিত পরিবারের মেয়ে হয়েও কেন সবসময়ে বোরখা পরে থাকেন রহমান-কন্যা? প্রশ্ন তুলেছেন লেখিকা। তবে সোশ্যাল মিডিয়ায় রহমানের মেয়ের বোরখা পড়া নিয়ে তসলিমার পোস্টের পর কিন্তু মৌলবাদীরা ছেড়ে কথা বলেননি লেখিকাকে। চোখ রাঙিয়েছেন মৌলবাদীরা। বরং, সমালোচিতই হয়েছেন।

পর্দানসীন থাকা বরাবরই তসলিমা নাসরিনের না-পসন্দ। স্পষ্টবাদী তিনি। সোজাসুজি কথা বলতে ভালবাসেন। রেয়াত করেন না কাউকেই। এবার বাক্যবাণ ছুঁড়লেন রহমান-কন্যার উদ্দেশে। সম্প্রতি, একটি টুইট করেছেন তসলিমা। সেখানেই লেখিকা স্পষ্ট অক্ষরে বলেছেন, “একটি শিক্ষিত পরিবারের মেয়ের চিন্তাধারাও কীভাবে মগজধোলাই করে বদলে ফেলা হয়, তা ভাবলেও অবাক লাগে!” 

[আরও পড়ুন: ‘আমার জন্য অপেক্ষা করুন’ ‘আংরেজি মিডিয়াম’ মুক্তির প্রাক্কালে আবেগঘন বার্তা ইরফানের ]

বাংলাদেশি লেখিকার এই টুইট প্রকাশ্যে আসার পর থেকে শুরু হয়ে যায় পালটা সমালোচনা। নেটিজেনদের একাংশের আক্রমণের মুখে পড়েন জনপ্রিয় লেখিকা তসলিমা নাসিরন। প্রসঙ্গত, রহমানের দুই মেয়ের মধ্যে খাতিজা সবসময়েই বোরখা পড়ে থাকেন। তাঁর প্রসঙ্গেই তসলিমার এমন মন্তব্য।

পালটা সমালোচনা করে নেটিজেনদের একাংশ তসলিমাকে পরামর্শ দিয়েছেন, তাঁর নিজস্ব চিন্তাধারা এবং মতাদর্শ নিজের কাছে রাখতে। আবার কেউ বা লেখিকাকে সতর্কবাণী দিয়ে বলেছেন, “নিজের চরকায় তেল দিন।” নেটিজেনদের একাংশ আবার তলসিমার সমর্থনে মুখ খুলেছেন। তাঁদের কথায়, মেয়ের বোরখা পড়ার জন্য রহমানই দায়ী। যার জন্য রহমানের ধর্মান্তকরণের প্রসঙ্গ টেনে এনেও বিশ্বের অন্যতম জনপ্রিয় সংগীতকারকে কটাক্ষ করতে ছাড়েননি অনেকে।  

[আরও পড়ুন:দুই নারীর প্রেম থেকে প্রৌঢ়ত্বের ভরসা, ভিন্ন ধরনের ভালবাসার গল্প দেখাল ‘এসো আমার ঘরে’ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে