BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘এর ফল ভোগ করতে হবে’, ফেজ টুপি বিতর্কে পরিচালক রাজামৌলিকে হুমকি বিজেপি নেতার

Published by: Sulaya Singha |    Posted: November 1, 2020 8:09 pm|    Updated: November 1, 2020 8:09 pm

Telangana BJP Chief threatens filmmaker SS Rajamouli over RRR row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঐতিহাসিক প্রেক্ষাপটকে বড়পর্দায় তুলে ধরতে চলেছেন ‘বাহুবলী’ খ্যাত পরিচালক এসএস রাজামৌলি। আর সেই রিল লাইফেই আদিবাসী নেতা ভীমের আবির্ভাব। কিন্তু যত বিতর্ক পর্দায় তাঁর লুক নিয়ে। আদিবাসী নেতার মাথায় মুসলিমদের ফেজ টুপি দেখে রীতিমতো ক্ষোভে ফেটে পড়েছিলেন দক্ষিণ ভারতের আদিলাবাদ এলাকার আদিবাসীরা। ক্ষোভ প্রকাশ করেছেন কোমারাম ভীমের নাতি সোনে রাও। এবার তেলেঙ্গানার এক বিজেপি নেতার হুমকির মুখে পড়তে হল পরিচালককে।

সম্প্রতি এক জনসভায় দাঁড়িয়ে রাজামৌলিকে হুমকি দেন তেলেঙ্গানার বিজেপির রাজ্য সভাপতি ও করিমনগরের সাংসদ বন্দি সঞ্জয়। বুঝিয়ে দেন, ছবিতে ভীমকে ফেজ টুপি পরানোর ফল ভাল হবে না। সেই দৃশ্য না সরিয়ে দিলে এর ফল ভুগতে হবে। তাঁর কথায়, “বিষয়টা নিয়ে উত্তেজনা ছড়াতেই কোমারাম ভীমকে ফেজ টুপি পরিয়েছেন রাজামৌলি। আমরা কি সেটা মেনে নেব? কখনওই নয়।” জনসভায় তাঁর এমন মন্তব্যের পর বিতর্ক দানা বেঁধেছে। কিন্তু আদিবাসীদের একাংশের সমর্থনও পেয়েছেন তিনি। যদিও এ নিয়ে এখনও খোদ পরিচালক কোনও প্রতিক্রিয়া দেননি।

[আরও পড়ুন: বীর-জারা-সহ একঝাঁক সিনেমা থেকে ঐশ্বর্যকে বাদ দিয়েছিলেন শাহরুখ, কিন্তু কেন?]

প্রাক স্বাধীনতার সময়ের কাহিনি তুলে ধরবে রাজামৌলির (S. S. Rajamouli) নতুন ছবি। ‘রাইজ রোর রিভল্ট’, এই তিন শব্দের প্রথম অক্ষর নিয়েই ছবির নাম দেওয়া হয়েছে RRR। কেন্দ্রে স্বাধীনতাকামী দুই বীর যোদ্ধা কোমারাম ভীম ও আলুরি সীতারামা রাজু। হায়দরাবাদের নিজামের বিরুদ্ধে লড়েছিলেন ভীম। যে চরিত্রে জুনিয়র এনটিআর অভিনয় করছেন। রাজুর চরিত্রে দেখা যাচ্ছে রাম চরণকে। দক্ষিণ ভারতের আদিবাসী সম্প্রদায় সেই যোদ্ধাদের ঈশ্বরের আসনে বসিয়েই পুজো করেন। এর সঙ্গে তাঁদের ভাবাবেগ জড়িত। আর সেই কারণেই ফেজ টুপি পরানো নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। ইতিহাসকে এভাবে বিকৃত করা যায় না বলে দাবি করেছিলেন ভীমপুত্র সোনে রাও-ও। রাজামৌলির কাছে তাঁর আবেদন, অবিলম্বে ভীমের এই মুসলিম পোশাকের দৃশ্য বাদ দেওয়া হোক। না হলে বৃহত্তর আন্দোলনের কথা ভাবছেন তাঁরা। সেই আগুনেই এবার ঘি ঢাললেন বিজেপি নেতা।

ছবিতে ক্যামিও চরিত্রে দেখা যাবে অজয় দেবগন (Ajay Devgan) এবং আলিয়া ভাটকে (Alia Bhatt)। ২২ অক্টোবর হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড় ভাষায় ভীমের ফার্স্ট লুক প্রকাশ্যে আসে।

[আরও পড়ুন: সন্ত্রাসবাদ সমর্থনযোগ্য নয়, ফ্রান্সে ইসলামিক হানার বিরোধিতা শাবানা-জাভেদ-নাসিরুদ্দিনদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে