BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

লাজুক নায়িকা থেকে তুখড় নেত্রী, ‘থালাইভি’র ট্রেলারে জয়ললিতা হয়ে নজর কাড়লেন কঙ্গনা

Published by: Suparna Majumder |    Posted: March 23, 2021 3:19 pm|    Updated: March 23, 2021 3:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরাচ্চি থালাইভি অর্থাৎ বিপ্লবী নেতা। এই নামই তাঁকে দিয়েছিলেন দাক্ষিণাত্যের মানুষ। অভিনেত্রী থেকে রাজনীতিবিদ হয়ে ওঠার সফর মোটেও সহজ ছিল না। কিন্তু সমস্ত বাধা-বিপত্তি-অপমানকে হারিয়ে তামিলনাড়ুর ‘আম্মা’ হয়ে উঠেছিলেন জয়ললিতা। ছ’বার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হয়েছিলেন। এমনই চরিত্র পর্দায় ফুটিয়ে তুলেছেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সোমবারই জীবনের চতুর্থ জাতীয় পুরস্কার (National Awards) পেয়েছিলেন অভিনেত্রী। মঙ্গলবার প্রকাশ করলেন বহু প্রতিক্ষিত ‘থালাইভি’ (Thalaivi) সিনেমার ট্রেলার।

[আরও পড়ুন: ভোটের আবহে ফের তৃণমূলে তারকা যোগ, এবার ঘাসফুলে রিজওয়ান-পায়েল-প্রিয়া]

রাজনীতির বিন্দুমাত্র জ্ঞান না থাকা কাছের মানুষটিকে নেত্রী হতে শিখিয়েছিলেন এম. জি. রামচন্দ্রন( M. G. Ramachandran)। সেই চরিত্রে অভিনয় করেছেন অরবিন্দ স্বামী (Arvind Swami)। এম করুণানিধির ভূমিকায় রয়েছেন প্রকাশ রাজ। দক্ষিণী অভিনেতা শোভনবাবুর চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। শোনা গিয়েছিল, জয়ললিতার সঙ্গে নাকি শোভনবাবুর ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। জয়ললিতার ছায়াসঙ্গী শশীকলার চরিত্রে অভিনয় করেছেন পূর্ণা। জানকী রামচন্দ্রনের ভূমিকায় রয়েছেন মধু। ভাগশ্রী অভিনয় করেছেন জয়ললিতার মায়ের চরিত্রে। এ. এল বিজয় পরিচালিত ‘থালাইভি’র চিত্রনাট্য লিখেছেন ‘বাহুবলী’, ‘মণিকর্ণিকা দ্য ক্যুইন অফ ঝাঁসি’ খ্যাত চিত্রনাট্যকার কে. ভি. বিজয়েন্দ্র প্রসাদ।

দৃঢ়চেতা। বৈপ্লবিক নেত্রী। শক্ত মনের মানুষ। তুখড় রাজনীতিবিদ। কঠিন প্রতিপক্ষ। এরকমই নানা বিশেষণ জলললিতার ক্ষেত্রে ব্যবহার করতেন অনুরাগীরা। কিন্তু এসবের বাইরেও বোধহয় থেকে গিয়েছে একজন একা রমণীর কথা। অভিনেত্রী থেকে রাজনীতি- দুই ক্ষেত্রেই খ্যাতির শীর্ষে উঠেও একাকীত্ব যেন ছিল প্রয়াত জয়ললিতার চিরসঙ্গী। সিমি গেরওয়ালকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, প্রকাশ্যে কখনও তিনি চোখের জল ফেলেননি। নিজেকে শক্ত করেই তৈরি করেছিলেন। তবে সেটা রাজনীতিতে আসার পর। অভিনেত্রী হিসেবে জনপ্রিয়তার তুঙ্গে থেকেও লাইমলাইট কখনও পছন্দ করতেন না জয়ললিতা। কিন্তু রাজনীতির ময়দান সেই পুরনো জয়ললিতাকে বদলে দিয়েছিল। করে তুলেছিল অনেকটা কঠোর। তাঁর সেই সফরই তুলে ধরা হয়েছে নতুন এই ছবিতে। ২৩ এপ্রিল হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে নতুন এই ছবি।

[আরও পড়ুন: ‘আসল পরিবর্তন’ এলে আমি কি বাংলায় যেতে পারব? বিজেপিকে প্রশ্ন তসলিমার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement