BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় রাজ্যের পাশে ‘দ্য বং গাই’, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিলেন ১ লক্ষ টাকা

Published by: Bishakha Pal |    Posted: March 31, 2020 9:32 am|    Updated: March 31, 2020 9:32 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে আরও উন্নত করার দিকে মন দিয়েছে কেন্দ্র সরকার। সংক্রমণ ঠেকাতে গোটা দেশে ঘোষিত হয়েছে ২১ দিনের লকডাউন। এই পরিস্থিতিতে সমস্যায় পড়েছে দিন আনে দিন খায় মানুষ। তাঁদের কথা ভেবে ত্রাণ তহবিল খুলেছে কেন্দ্র ও রাজ্য সরকার। ইতিমধ্যেই বহু সেলেব্রিটি ত্রাণ তহবিলে দান করেছেন। কেউ কেন্দ্র সরকারকে সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছে, কেউ আবার রাজ্য সরকারের পাশে দাঁড়িয়েছেন। ২৫ কোটি টাকা ত্রাণ তহবিলে দান করে নজির গড়েছেন অক্ষয় কুমার। বাংলায় দেব, নুসরত, মিমি সাধ্যমতো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রাণ তহবিলে দান করেছেন। এবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলেন ‘দ্য বং গাই’ ওরফে কিরণ দত্ত। করোনা মোকাবিলায় ১ লক্ষ টাকা দিয়েছেন তিনি।

সম্প্রতি একটি ভিডিও পোস্ট করে একথা জানিয়েছেন কিরণ। সেখানে জানিয়েছেন, তিনি মধ্যবিত্ত পরিবারের ছেলে। যখন তাঁর কাছে টাকাপয়সা তেমন ছিল না, তখন তিনি ভাবতেন যখন নিজে অর্থ উপার্জন করবেন, তখন নিজের প্রয়োজনটুকু সরিয়ে রেখে বাকিটা তিনি জনগণের সাহায্যার্থে দান করবেন। বিগত কয়েকদিন ধরে করোনা সচেতনতায় তিনি প্রচার করছেন তাঁর ইউটিউব চ্যানেলে। মানুষকে ঘরে থাকার কথা বলছেন, দূরত্ব বজায় রাখার কথা বলছেন। যদিও তিনি নিজে এক্ষেত্রে ব্যতিক্রম। কারণ তাঁর কাজটাই বাড়িতে। তাই নতুন করে লকডাউনের প্রভাব তাঁর উপর পড়েনি। কিন্তু যাদের রুজিরুটি নিত্যদিনের কাজের উপর নির্ভরশীল, তারা এই পরিস্থিতিতে মুশকিলে পড়েছেন। বিশেষ করে দিন আনে দিন খায় মানুষ। তাঁদের কথা ভেবে ত্রাণ চালু করেছে রাজ্য সরকার। ‘বং গাই’ আবেদন করেছেন এই পরিস্থিতিতে সমস্ত রাজনৈতিক মতাদর্শ ভুলে যেন সবাই মানুষের পাশে দাঁড়ায়, সরকারের পাশে দাঁড়ায়। পশ্চিমবঙ্গ সরকার করোনা মোকাবিলায় যথেষ্ট ভাল কাজ করছে। সবাই যেন সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে। সেই কারণেই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তিনি ১ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত নেন।

[ আরও পড়ুন: করোনা মোকাবিলায় পাশে থাকার বার্তা, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য তারকাদের ]

ছেলের এমন সিদ্ধান্ত শুনে খুশি হয়েছিলেন বাবা। কিন্তু মা নাকি বলেন, ‘তুই এত টাকাও রোজগার করিস?’ যদিও মার প্রতি অভিযোগ নয়, এটি ছিল ‘দ্য বং গাই’ মার্কা টুইস্ট। আর এরপরই রাজ্য সরকারের ওয়েবসাইটে গিয়ে ১ লক্ষ টাকা অর্থ সাহায্য করেন ইউটিউবার। অবশ্য এখানেও তিনি ১ লক্ষ টাকায় কটা শূ্ন্য, তা নিয়ে দর্শকদের একটু হাসির উপাদান দেন। তারপর কীভাবে ট্রানজাকশন করেন, তার পুরো প্রক্রিয়াটা দেখান তিনি। বলেন, এই সময় একে অপরের পাশে থাকা দরকার। সবাই তাঁর ভিডিও দেখেন বলেই আজ তিনি ত্রাণ তহবিলে দান করতে পারলেন। নিন্দুকরা বলতেই পারে, দান করছে, সে তো ভাল কথা। ভিডিও করার কী দরকার ছিল? এই প্রসঙ্গে তিনি বলেন, কেউ এই ভিডিও থেকেও তিনি উপার্জন করবেন, সে টাকা পরে কোথাও সাহায্য করতে কাজে লাগবে। এছাড়া তাঁর ভিডিও দেখে যদি কেউ অনুপ্রাণিত হয়, ত্রাণ তহবিলে দান করেন, সেই আশা নিয়েই ভিডিও পোস্ট করেছেন তিনি।

[ আরও পড়ুন: দূরত্ব বজায় রাখতে অভিনব প্রচার, মজার ভিডিও পোস্ট করে সচেতনার বার্তা দিলেন মিমি ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement