BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

জরাজীর্ণ বিভূতিভূষণের ঐতিহ্যবাহী বাসভবন, খবর পেয়েই আসরে নামলেন বিধায়ক রাজ চক্রবর্তী

Published by: Akash Misra |    Posted: July 2, 2021 5:34 pm|    Updated: July 2, 2021 6:49 pm

TMC Raj Chakraborty helps Bibhutibhushan Bandyopadhyay family members | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা দিয়েছিলেন, কথা রেখেছেন। বিধানসভা নির্বাচনের আগে জনসভায় তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty) বারবার বলেছিলেন, সাধারণের পাশে আছি, থাকব সবসময়। সে কথাই রাখলেন রাজ চক্রবর্তী। সংকটের কথা জানতে পেরেই সাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের পরিবারের পাশে দাঁড়ালেন বিধায়ক।

গত কয়েকমাস ধরেই বিপাকে পড়েছেন সাহিত্যিকের পরিবারের লোকজন। সাহিত্যিকের বারাকপুরে বাড়ির পাশে তৈরি হচ্ছে শপিং মল ও বহুতল। তার জেরেই বাড়ির পাশের পাঁচিল ভেঙে গিয়েছে। ফাটল ধরেছে বাড়ির দেওয়ালেও। বৃষ্টি হলেই জমছে জল। এসব নিয়েই সমস্যায় পড়েছেন বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের (Bibhutibhushan Bandyopadhyay) পরিবার। এই বাড়িতে রয়েছে সাহিত্যিকের নানা স্মৃতিচিহ্ন, স্মারক। সেগুলো যাতে নষ্ট না হয় তা নিয়েই পরিবারের দুশ্চিন্তা।

[আরও পড়ুন: বিয়ের এক মাসের মধ্যেই সমন পাঠাল ED, বিপাকে অভিনেত্রী ইয়ামি গৌতম]

তবে আশ্বাস দিয়েছেন বিধায়ক রাজ। ঠান্ডা মাথায় পরিবারের কথা শুনে দ্রুত পরিস্থিতির সুরাহা করবেন বলেও কথা দিয়েছেন রাজ। রাজ তাঁর ফেসবুকের ওয়ালে শেয়ার করেছেন পরিবারের সঙ্গে সাক্ষাতের সেই ছবিও।

সাহিত্যিক বিভূতিভূষণের প্রয়াণের পর তাঁর স্ত্রী রমা বন্দ্যোপাধ্যায় এই বাড়িটি তৈরি করেন। এলাকার বাসিন্দারা এই বাড়িকে ‘বিভুতিভূষণ স্মারক ভবন’ বা ‘মেঘমল্লার’ নামেই চেনে। এই বাড়িটি বারাকপুরের এক ঐতিহ্য। এই বাড়ির সঙ্গে কথাশিল্পী বিভূতিভূষণের অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। লেখকের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য রাজকে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা রাজের প্রশংসায় পঞ্চমুখ। এখন অপেক্ষা, কবে এই বাড়ির সংস্কার হয়ে ফের আগের চেহারায় ফেরে।

রাজনীতি পা দেওয়ার পর থেকে সাধারণের আরও কাছে পৌঁছে গিয়েছেন রাজ চক্রবর্তী। নিজেও উঠেছেন সাধারণ এক পরিবার থেকে তাই তো সিনেমায় রাজ তুলে ধরেন সাধারণের গল্প। রাজনীতিতে পা দিয়েও তাই সাধারণের পাশে দাঁড়াতে চান রাজ। রাজের পদক্ষেপ স্বভাবতই আপ্লুত তাঁর অনুরাগীরা। 

[আরও পড়ুন: বাবা হচ্ছেন নোবেল, অন্তঃসত্ত্বা নন স্ত্রী! ফের বিতর্কে বাংলাদেশি সংগীত শিল্পী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement