২৯ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ভাল আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আপাতত চিন্তামুক্ত। দিন সাতেক হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর অনেকটাই সেরে উঠেছেন তিনি। সুস্থ হওয়ার খবর অবশ্য আগেই পাওয়া গিয়েছিল। তবে চিকিৎসকরা পরামর্শ দিয়েছিলেন আরও দিন কয়েক হাসপাতালে তাঁদের তত্ত্বাবধানেই থাকতেন। তবে এখন আর সমস্যা সংকুল কিংবা চিন্তার কিছু দেখতে পাচ্ছেন চিকিৎসকরা, তাই বাড়ি ফেরার অনুমতি দিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তাই বুধবার অবেশেষে বাড়ি ফিরলেন তিনি। প্রবীণ অভিনেতার শারীরিক অবস্থার উন্নতির খবরে স্বস্তিতে টলিউড ইন্ডাস্ট্রি।

[আরও পড়ুন: অভুক্ত শিশুদের সাহায্যে অক্ষয়-টুইঙ্কলের নয়া উদ্যোগ, বলিউডকে পাশে দাঁড়ানোর অনুরোধ ]

বুধবার রুবি হাসপাতাল থেকে ছাড়া পান সৌমিত্র চট্টোপাধ্যায়। যেই সুবাদে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয় হাসপাতালের তরফ থেকে। যেখানে উপস্থিত ছিলেন প্রখ্যাত কার্ডিওলজিস্ট ডা. সুনীপ বন্দ্যোপাধ্যায়। যিনি সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার দায়িত্বে ছিলেন। প্রবীণ অভিনেতার শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত ছিল গোটা চলচ্চিত্র জগৎ। সেকারণেই এদিন সাংবাদিক সম্মেলন করে পরিষ্কার জানানো হয়, আপাতত সংকটমুক্ত অভিনেতা। রুবি জেনারেল হাসপাতালের ডিরেক্টর (মেডিক্যাল অ্যাফেয়ার্স) ডা. ডি পি সমাদ্দার বলেন, “যে অবস্থায় সৌমিত্রবাবুকে হাসপাতালে আনা হয়েছিল তখন তাঁর শারীরিক পরিস্থিতি সংকটজনক ছিল। নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন তিনি। ফুসফুসের সংক্রমণও ছড়িয়ে পড়েছিল। কোনওরকম ঝুঁকি না নিয়ে তাঁকে ভেন্টিলেটারে পাঠানো হয়।” প্রসঙ্গত, গত ১৪ আগস্ট শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ইএম বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন এই প্রবীণ অভিনেতা।

[আরও পড়ুন: মাথায় জোর আঘাত, বাথটবে রক্তাক্ত পরিণীতি, কেন এমন লুকে অভিনেত্রী! ]

হাসপাতালের তরফে সৌমিত্রবাবুর পরিবারকে জানানো হয়েছে, ফের দু’সপ্তাহ পরে তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে আসতে হবে। এর পাশাপাশি আগামী দিনে অভিনেতা যাতে সুস্থ থাকতে পারেন, তাই বছরে একটি করে ইনফ্লুয়েঞ্জা ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। পালমনোলজিস্ট ডা. অরিন্দম মুখোপাধ্যায় জানিয়েছেন, আপাতত নিয়মিতভাবে তাঁকে ইনহেলার নিতে হবে। শ্বাসকষ্টের অসুবিধা থেকে সাময়িক স্বস্তি মিলবে এর ফলে। ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের দায়িত্বে থাকা চিকিৎসক ডা. দিব্যদীপ মুখোপাধ্যায় জানিয়েছেন, প্রবীণ অভিনেতার বয়সের দিকটি মাথায় রাখতে হবে। ঋতুবদলের সময় নিয়মকানুন মেনে চলতে হবে তাঁকে। যাতে ঠান্ডা না লাগে সেদিকেও কড়া নজর রাখতে হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং