২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ভাল আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আপাতত চিন্তামুক্ত। শুক্রবারই তাঁকে আইসিইউ থেকে স্বাভাবিক কেবিনে দেওয়া হল। জ্বর নেই। খাবার খেতেও সমস্যা হচ্ছে না। স্বাভাবিক ছন্দে কথাবার্তা বলছেন। শুক্রবার সকালেই প্রবীন অভিনেতার সঙ্গে দেখা করে আসেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার থেকেই অবশ্য প্রবীণ অভিনেতার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল।

[আরও পড়ুন: ফের বলিউড ছবিতে টোটা রায়চৌধুরি, রয়েছেন পরিনীতিও ]

বুধবারই শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে দক্ষিণ কলকাতার ইএম বাইপাসের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছিল প্রবীন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। ৭ সদস্যের এক মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য। বিশিষ্ট কার্ডিওলজিস্ট সুনীপ বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে সেই দল কাজ করছে। অভিনেতার শারীরিক পরিস্থিতির খবরে উদ্বিগ্ন হয়ে উঠেছিল সিনেমহল। তবে বৃহস্পতিবার সকাল হতেই মিলল সুখবর। ভাল আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ঠিকঠাক ভাবেই সেরেছেন প্রাতঃরাশও।

চিকিৎসকদের কথায়, সৌমিত্র চট্টোপাধ্যায়কে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরিত করা হল। ধীরে ধীরে অক্সিজেন দেওয়ার মাত্রা কমানো হচ্ছিল। শুক্রবার তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়। যদিও শ্বাসকষ্টের সমস্যা পুরোপুরি মেটেনি। তাঁকে দেখছে বিশিষ্ট কার্ডিওলজিস্ট সুনীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি দল। শ্বাসকষ্টের সমস্যা লাঘব হয়েছে অভিনেতার। তুলনামূলকভাবে কম অক্সিজেন প্রয়োজন পড়ছে। তবে চিন্তামুক্ত হলেও দিন কয়েক হাসপাতালেই চিকিৎসকদের নজরে থাকতে হতে পারে সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

[আরও পড়ুন: জ্যাক স্প্যারোর হুবহু নকল! ‘লাল কাপ্তান’-এর টিজারে নাগা সাধুর ভূমিকায় আত্মপ্রকাশ সইফের]

সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যের খবর নিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো ফুল নিয়ে তাঁর সঙ্গে দেখা করে আসেন মন্ত্রী অরূপ বিশ্বাস। মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথাও হয় অভিনেতার। তিনি সুস্থ হয়ে উঠলে তাঁকে দেখতে আসবেন বলেও জানান মুখ্যমন্ত্রী। শ্বাসনালিতে সংক্রমণের কারণে শ্বাসকষ্ট শুরু হয়েছিল। শরীরে সোডিয়াম-পটাশিয়াম কমে যাওয়ায় কিছুটা আচ্ছন্ন হয়েও পড়েছিলেন। বেশ কিছুদিন ধরেই নিউমোনিয়ায় ভুগছিলেন সৌমিত্র। বার্ধক্যজনিত সমস্যার সঙ্গে তাঁর পাইলসের সমস্যা বেড়ে ছিল বলেও জানা গিয়েছে। কিন্তু প্রবীণ শিল্পী সেরে ওঠায় আপাতত চিন্তামুক্ত সিনেমহল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং