২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টেকনিশিয়ানদের অর্থ সাহায্যের উদ্যোগ, মুখ্যমন্ত্রীর ভাবনায় তৈরি শর্ট ফিল্মে প্রসেনজিৎ-আবির

Published by: Sulaya Singha |    Posted: April 7, 2020 5:31 pm|    Updated: April 7, 2020 6:15 pm

An Images

ইন্দ্রনীল রায়: লিডিং ফ্রম দ্য ফ্রন্ট। রাজ্যে করোনা মোকাবিলায় এভাবেই দেখা যাচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তা সে গান লিখে জনসাধারণকে সচেতন করা হোক কিংবা বাজারের মধ্যে পৌঁছে গিয়ে ‘সামাজিক দূরত্ব’ বোঝানো। ফের এমনই এক মহৎ উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী। এবার ফিল্ম ইন্ডাস্ট্রির টেকনিশিয়ানদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তিনি। যাঁরা দিন-রাত পরিশ্রম করে ক্যামেরার পিছন থেকে দর্শকদের বিনোদনের রসদ জোগান, তাঁদের জন্য টাকা তুলতে এবার তৈরি হচ্ছে একটি শর্ট ফিল্ম।

করোনা ভাইরাসকে বিশ্বব্যাপী মহামারি হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। বন্ধ স্টুডিও পাড়াও। ফলে আর্থিক সংকটের মুখে পড়ছেন অনেক টেকনিশিয়ান। তাঁদের সাহায্য করতেই শর্ট ফিল্ম তৈরির ভাবনা মুখ্যমন্ত্রীর। স্বল্পদৈর্ঘ্যের ছবিটির পরিচালনায় অরিন্দম শীল। নাম ‘ঝড় থেকে যাবে একদিন’। এ ছবির বিষয়বস্তুও করোনা সচেতনতা।

[আরও পড়ুন: প্রতিবেশী করোনা আক্রান্ত, সিল করে দেওয়া হল অঙ্কিতা লোখণ্ডের বহুতল]

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনা পর্দায় ফুটিয়ে তুলবেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায় ও পরাণ বন্দ্যোপাধ্যায়। দেখা যাবে অভিনেত্রী মিমি চক্রবর্তী, কোয়েল মল্লিক, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, রূক্মিণী মৈত্র এবং নুসরত জাহানকেও। ছবির গানও লিখেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। গীতিকার কবীর সুমন। চিত্রনাট্য লিখেছেন, পদ্মনাভ দাশগুপ্ত এবং অরিন্দম শীল। ছবিতে মিউজিক দিয়েছেন বিক্রম ঘোষ।

আগামী বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে যাবে ছবির শুটিং। লকডাউনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় থেকেই চলবে শুটিং। এই ছবির মাধ্যমে মানুষকে যেমন সচেতনও করা হবে, তেমনই উপকৃত হবেন টেকনিশিয়ানরাও। কারণ এর থেকে ৫০ লক্ষ টাকা উঠে এলে সেই অর্থ তাঁদের হাতে তুলে দেবেন মুখ্যমন্ত্রী। এমন কঠিন পরিস্থিতিতে স্টুডিও পাড়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগে আপ্লুত কলাকুশলীরা।

[আরও পড়ুন: পাশে থাকার প্রতিশ্রুতির পর মিলল আর্থসাহায্য, রতন কাহারকে ৫ লক্ষ টাকা দিলেন বাদশা]   

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement