BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আসছে ‘অন‌্য শবর’, এবারের গল্পটা দুর্ধর্ষ বলছেন পরিচালক অরিন্দম শীল

Published by: Sandipta Bhanja |    Posted: July 17, 2020 1:59 pm|    Updated: July 17, 2020 1:59 pm

An Images

শম্পালী মৌলিক: একের পর এক ছবির কাজ হাতে। ‘খেলা যখন’, ‘মহানন্দা’, নেটফ্লিক্স-এর একটি ফিল্ম ছাড়াও ‘মিতিন মাসি’ সিরিজের পরের ছবিও করার পরিকল্পনা রয়েছে। ঠিক ছিল পুজোর আগেই কেরালায় গিয়ে ‘মিতিন মাসি’র শুট সেরে ফেলবেন। কিন্তু তা আর হল কই! উপরন্তু পুজোর আগেও বাঙালি সিনেদর্শকদের জন্য একটি সারপ্রাইজ অপেক্ষা করছে অরিন্দম শীলের তরফে। কিন্তু যে ‘শবর’ গোয়েন্দাকাহিনির জন্য সিনেপ্রেমীদের নজর কেড়েছেন, তার কি নতুন কোনও আপডেট রয়েছে? অনেকেই অপেক্ষা করছিলেন অধীর আগ্রহে। তাঁদের উদ্দেশেই আশার কথা শোনালেন টলিউড পরিচালক অরিন্দম। বললেন, “চিত্রনাট্যের কাজ শুরু। নতুন শবর হবে আরও দুর্ধর্ষ। ছবির নাম হতে পারে ‘তীরন্দাজ: অন‌্য শবর’ বা ‘অন‌্য শবর’।”

তা কেমন? জানালেন অরিন্দম শীল (Arindam Sil) নিজেই। বললেন, “এবার একেবারে অন‌্য ধরনের শবর হবে। শীর্ষেন্দুদার কাছে যে সব ‘শবর’ কাহিনি ছিল, সেগুলো আমি প্রায় সবই করে ফেলেছি। বাকিগুলো ঠিক সিনেমার উপযোগী নয়। ফলে চাইছিলাম, যদি উনি নতুন কোনও শবর-কাহিনি দেন! সেটাই বিরাট ব‌্যাপার হবে। তারপরে লকডাউনের আগে উনি হঠাৎ আমাকে বললেন, একটা লেখা পেয়েছেন। আমি তখন মুম্বইয়ে। আমার যে হিন্দি ছবিটা হওয়ার কথা, সেটা নিয়ে কথা বলতে গিয়েছি। তখন শীর্ষেন্দুদা বললেন যে, ওঁর একটা সংকলন বেরবে। সেইসব লেখা খুঁজতে গিয়ে বহুকাল আগের লেখা একটা উপন‌্যাস, ‘তীরন্দাজ’ খুঁজে পেয়েছেন। যেটা ওঁর কোনও সংকলনে নেই। সেই লেখা হাতে পেয়েই আমার মনে হল, এটা অন‌্যতম সেরা শবর-গল্প। ইট ইজ সো হিউম‌্যান! এবং গল্পের অনেকগুলো স্তর রয়েছে।”

‘শবর’ শাশ্বত চট্টোপাধ‌্যায় আর ‘নন্দ’ শুভ্রজিৎ দত্তকে নিয়ে আবারও ‘শবর’-এর আগমন হতে চলেছে। তা গল্পটা কীরকম হবে? তার একটা ইঙ্গিত দিলেন অরিন্দম। “একটা বস্তিকে উপলক্ষ‌্য করে কাহিনি। তার সঙ্গে শ্রেণিবৈষম‌্য, ক্লাস স্ট্রাগল এসব জুড়ে আছে। একটা খুনকে কেন্দ্র করে গল্প এগোলেও তার সঙ্গে মনস্তত্ত্ব, প্রেম-যৌনতা জড়িয়ে। গল্প শুনে ‘ক‌্যামেলিয়া গ্রুপ’ও সঙ্গে সঙ্গে ছবিটা করতে রাজি হয়ে যায়। স্বত্ত্বও কিনে নিয়েছি আমরা।” শাশ্বত চট্টোপাধ‌্যায় আর শুভ্রজিৎ দত্তের পাশাপাশি পরিচালক এবার শঙ্কর চক্রবর্তী এবং সোনালি চৌধুরিকে কাস্ট করার কথা ভাবছেন।

[আরও পড়ুন: সুশান্ত মৃত্যুতে CBI তদন্ত চেয়েও রেহাই নেই! মুম্বই পুলিশের নজরে এবার রিয়ার খরচের খাতা]

আসা যাক, অরিন্দমের অন্যান্য ছবিগুলোর কথায়। বেশ কয়েকটি ছবির ঘোষণা করে ফেলেছেন। তবে তার মাঝেই করোনা ত্রাসে কাঁপছে পৃথিবী। ‘খেলা যখন’, ‘মহানন্দা’, নেটফ্লিক্স-এর একটি ফিল্ম এবং ‘মিতিন মাসি’র পরবর্তী সিরিজ। কোন কাজটা শুরু করবেন আগে? ‘হয় নেটফ্লিক্সের ছবিটা আগে শুরু করব অথবা শবর করব। সবকিছু ঠিকঠাক চললে পুজোর আগে’, বলছেন অরিন্দম শীল।

Arindam-Sil

অন্যদিকে ওটিটি প্ল‌্যাটফর্মের ছবির বিষয়ে তেমন কিছু ভাঙলেন না। এই লকডাউনের মধ্যে অরিন্দম ‘মহানন্দা’র স্ক্রিপ্ট শেষ করেছেন, ‘কেরালায় কিস্তিমাত’ নিয়ে ‘মিতিন মাসি’র চিত্রনাট‌্যও শেষ। শবরের চিত্রনাট‌্য নিয়ে এখন কাজ করছেন, যেখানে তাঁর সঙ্গী পদ্মনাভ দাশগুপ্ত। ওটিটি প্ল‌্যাটফর্মের ছবির স্ক্রিপ্টও তৈরি। কিছুদিন আগে পুরুলিয়া গিয়ে লোকেশন রেইকি করে এলেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক জীবন এবং শুটিংয়ে ছেদ আনলেও পরিচালক কিন্তু সময় নষ্ট করেননি! শবরের পরে, ‘মহানন্দা’, তারপরে ‘খেলা যখন’ করার ইচ্ছে রয়েছে অরিন্দমের। তবে নতুন শবর নিয়ে আশাবাদী পরিচালক। এই পরিস্থিতি কাটলে সেপ্টেম্বরের শেষে শুটিং শুরু করতে পারেন। আর এই পুজোয় তাঁর ‘মায়াকুমারী’ মুক্তি পাওয়ার কথা।

[আরও পড়ুন: লাল গোলাপ, মায়াবী আলোয় রোম্যান্টিক ‘ক্যান্ডেল লাইট ডিনার’ রাজ-শুভশ্রীর, দেখুন ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement