BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘রুচিবোধ’ নিয়ে খোঁচা, সুমন ঘোষের কটাক্ষের পালটা জবাব দিলেন পরিচালক সৃজিত

Published by: Suparna Majumder |    Posted: October 15, 2020 7:44 pm|    Updated: October 15, 2020 7:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’জনই টলিউডের খ্যাতনামা পরিচালক। একজনের অবশ্য তুলনায় ছবির সংখ্যা কম। তিনি আবার প্রবাসে অর্থনীতির অধ্যাপক। ফাঁকতালে সিনেমা তৈরি করেন। তবে জাতীয় পুরস্কার দু’জনের ছবিই পেয়েছে। বুধবারই  সিনেমা জগতে একদশক পূর্ণ হওয়ার কথা ঘোষণা করে টুইট করেছিলেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। আর তার জেরেই পরিচালকের ‘রুচিবোধ’ নিয়ে প্রশ্ন তোলেন আরেক পরিচালক সুমন ঘোষ (Suman Ghosh)। তা নিয়েই বাক বিতণ্ডায় জড়িয়ে পড়েন দুই তারকা পরিচালক।

বিনোদন জগতে একদশক পূর্ণ হওয়ায় টুইটারে নিজের কাজের খতিয়ান দিয়েছিলেন সৃজিত। অনুরাগীদের উদ্দেশ্যে লিখেছিলেন, “১০ বছর, ১৮টি সিনেমা, ২টি ওয়েব ফিল্ম, ১টি ওয়েব সিরিজ, ১৭টি রিলিজ, ১৪টি সুপারহিট, ১৭৭টি পুরস্কার, ৫৯টি ফিল্ম ফেস্টিভ্যাল। আর এই সফর সফল হয়েছে শুধুমাত্র আপনাদের জন্য— দর্শক, জুরি মেম্বাররা এবং সমালোচকরা। সমস্ত কিছুর জন্য ধন্যবাদ। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আপনাদের ভালবাসা। এবার নতুন ইনিংস শুরুর সময়। লেগ স্ট্যাম্প প্লিজ!”

সৃজিতের এই টুইটের প্রেক্ষিতেই পরিচালক সুমন ঘোষ লেখেন, “বাংলা সিনেমায় তোমার অবদানের জন্য সাধুবাদ বন্ধু। তবে তোমাকে এভাবে নিজের স্কোরকার্ড দিতে দেখে একটু অস্বস্তি বোধ করছি। কাউকে কখনও এমনটা করতে দেখিনি। তুমি জানো আমি বিদ্বেষ থেকে একথা বলছি না। এটা রুচিবোধের বিষয় মাত্র… হয়তো শুধু আমার মতেই”

 

[আরও পড়ুন: ভাঙা হবে মিঠুনের নীলগিরির রিসর্ট! সুপ্রিম কোর্টের নির্দেশে বিপাকে বাংলার ‘মহাগুরু’]

সুমনের প্রতিক্রিয়ার পালটা জবাব দিতে সময় নেননি সৃজিত। লেখেন, “একজন অর্থনীতিবিদ/পরিসংখ্যানবিদের কাছ থেকে এই প্রতিক্রিয়া পেয়ে আমি অবাক। যিনি অন্য বক্স অফিস পরিসংখ্যান জানতে আর সেই নিরিখে সাফল্য মাপতে পারেন, তার এমন কথা শুনে অবাক হতেই হয়। মনে হয় অবস্থা বুঝে রুচিবোধ পালটায়।” সৃজিতের এই টুইটের উত্তরে আবার সুমন ঘোষ জানান, সাফল্যের কথা সফলরা বলেন না। তাঁর সাফল্যের কথা অন্যরা বলেন। সৃজিতের তথ্যের সত্যতা নিয়েও প্রশ্ন তুলছেন না বলে জানান।  তা নিয়েও দ্বিমত পোষণ করেন সৃজিত। জানান, তিনি কেবল অনুরাগীদের ধন্যবাদ জানিয়েছেন এই পরিমাণ ভালবাসা দেওয়ার জন্য।

[আরও পড়ুন: IPL-এর অবসরে দুবাইয়ে সৌরভের সঙ্গে চুটিয়ে আড্ডা দেব-রুক্মিণী, সারলেন মধ্যাহ্নভোজন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement