২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

টলিউডে সর্বাধিক ৩৫জনকে নিয়ে শুটিং হবে, কড়া নির্দেশিকা রাজ্য সরকারের

Published by: Sandipta Bhanja |    Posted: May 30, 2020 10:42 pm|    Updated: May 30, 2020 11:25 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস দুয়েক শুটিং বন্ধ থাকার পর অবশেষে সুখবর টলিপাড়ায়। ১ জুন থেকে শুরু করা যাবে শুটিং। শনিবার অনুমতি দিল রাজ্য সরকার। অতঃপর দীর্ঘ ২ মাস বিরতির পর শিল্পী, কলাকুশলীরা সেটে ফেরার ছাড়পত্র পেলেন। তবে এখনই আগের মতো পুরোদমে শুটিং করা যাবে না। মেনে চলতে হবে বেশকিছু নির্দেশিকা।

রাজ্য সরকারের জারি করা নির্দেশিকা অনুযায়ী, সেটে সর্বাধিক ৩৫ জনকে নিয়ে সিনেমা কিংবা সিরিয়ালের শুটিং হতে পারে। তার বেশি লোক নিয়ে শুটিং করা যাবে না। স্যানিটাইজেশনের ব্যবস্থাও বাধ্যতামূলক। উল্লেখ্য, পোস্ট প্রোডাকশনের কাজ শুরু করার ছাড়পত্র মিলেছিল চতুর্থ দফার লকডাউনেই। এবার পঞ্চম দফার লকডাউনের ক্ষেত্রে সিরিয়াল কিংবা সিনেমার শুটিং শুরুর অনুমতি মিলল। তবে রিয়ালিটি শোয়ের ক্ষেত্রে কোনও ছাড় নেই এখনই। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে অদূর ভবিষ্যতে। কীভাবে এই পরিস্থিতিতে শুটিং চলবে, তার নয়া গাইডলাইন পেশ করা হবে মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছে। 

[আরও পড়ুন: না খেতে পাওয়ার মতো অবস্থা বলিউডের নৃত্যশিল্পীদের, পাশে দাঁড়ালেন সিদ্ধার্থ মালহোত্রা]

উল্লেখ্য, বিগত ২ মাস লকডাউনের জেরে টলিউডে প্রায় ২০০ থেকে ৩০০ কোটি টাকার আর্থিক ক্ষতি হয়ে গিয়েছে। পিছিয়ে গিয়েছে একাধিক ছবির মুক্তি। মাঝপথে থামিয়ে রাখতে হয়েছে বহু ছবির কাজ। ধারাবাহিকের শুটিং বন্ধ থাকায় ফেরত এসেছে পুরোনো সিরিয়াল। তবে এবার থেকে নতুন উদ্যোমে কাজ শুরু করতে পারবেন সিনেমা কিংবা সিরিয়ালের টিমগুলি।

সিনেমাহল কবে খোলা হচ্ছে, এখনই অবশ্য নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি রাজ্য সরকারের তরফে। তবে শপিং মল, রেস্টুরেন্ট থেকে ধর্মীয় স্থানের মতো সামাজিক জায়গাগুলি যখন খোলা হয়েছে, তখন খুব শিগগিরিই যে সিনেমাহল, মাল্টিপ্লেক্সগুলি খোলারও ছাড়পত্র দেওয়া হবে এমনটাই আশা করা হচ্ছে। দীর্ঘ ২ মাস পর সবে ‘আনলক’-এর প্রথম পর্ব শুরু হল পঞ্চম দফার লকডাউনকে সঙ্গী করে। পরিস্থিতি বিচার করে দ্বিতীয় কিংবা তৃতীয় ধাপে সুখবর আসতে পারে হল কর্তৃপক্ষগুলির জন্যে। এমনটাই আশা করা যায়।

[আরও পড়ুন: সংক্রমণের শীর্ষে মুম্বই, অথচ চিকিৎসকের অভাবে একমাস বন্ধ শাহরুখের কোয়ারেন্টাইন সেন্টার!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement