২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

ভোটের উত্তাপ টলিপাড়ায়, আর্টিস্ট ফোরামের নতুন কমিটি তৈরিতে চলছে নির্বাচন

Published by: Sucheta Sengupta |    Posted: February 9, 2020 1:30 pm|    Updated: February 9, 2020 1:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভোটের আঁচ টলিপাড়ায়। রবিবার, ছুটির নিয়ে নির্বাচন নিয়ে তপ্ত টালিগঞ্জ। আর্টিস্ট ফোরামের রাশ নতুন করে কার হাতে যাবে, তা নিয়েই চলছে ভোটাভুটি। সকাল ৯টা থেকে যোধপুর পার্ক বয়েজ স্কুলে শুরু হয়েছে লড়াই। একে একে ভোট দিয়ে ফিরছেন ছোট ও বড় পর্দার কলাকুশলীরা। মোট ভোটার সংখ্যা ২৫০০।

ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামে নতুন কার্যকরী সভাপতি বেছে নেওয়ার জন্য প্রতি ২ বছর অন্তর ভোটের মাধ্য়মে কমিটি তৈরি হয়। এবছরও তাই হচ্ছে। এতদিন আর্টিস্ট ফোরামের কার্যকরী সভাপতি ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি নিজেই সম্প্রতি পদত্যাগ করেন। তারপরই ভোটাভুটির সিদ্ধান্ত। এই পদে লড়ছেন ভরত কল, শংকর চক্রবর্তী, অঞ্জনা বসু এবং পার্থসারথি দেব। তাঁদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীকে বেছে নিতে সকাল থেকে ভোটকেন্দ্রমুখী সদস্যরা।

[আরও পড়ুন: ‘শিকারা’ দেখে আবেগতাড়িত আডবানী, চোখের জল মোছালেন খোদ পরিচালক]

দেব, প্রসেনজিৎ, সুদেষ্ণা গুহ, অলকানন্দা রায় থেকে শুরু করে বর্ষীয়ান মিতা চট্টোপাধ্যায়ও নিজের পছন্দের প্রার্থীর জন্য আঙুলে নীল কালি লাগিয়ে নিলেন। ভোট দিয়ে বেরিয়ে শুভ্রজিৎ দত্ত বললেন, “আর্টিস্ট ফোরাম সবসময়ে আমাদের পাশে আছে। নতুন কমিটি এমনভাবেই তৈরি হোক, যাতে আমাদের সেই নির্ভরতাটা বজায় থাকে। আমরা অভিনেতা, অভিনেত্রীরা যেন সবসময়ে পরিবারের মতো একসূত্রে গাঁথা হয়ে থাকতে পারি। এই লক্ষ্যেই ভোট দিলাম।” টলিপাড়ায় বিজেপি কর্মী বলে পরিচিত অভিনেত্রী শর্বরীর কথায়, “এবার নতুন কমিটি যেন আমাদের জন্য আরও ভাল কিছু করে। আমি চাই, কমিটিতে বড়সড় বদল আসুক।”

কার্যকরী সভাপতি পদে ৪ জনের নাম থাকলেও সূত্রের খবর বলছে, এই চার প্রার্থীর মধ্যে অভিজ্ঞতার নিরিখে অভিনেতা ভরত কল এবং শংকর চক্রবর্তীর দিকেই ইন্ডাস্ট্রির একটা বড় অংশ ঝুঁকছে। তবে এই দু’জনের মধ্যে বেশ একটা স্বাস্থ্যকর প্রতিযোগিতা রয়েছে, বলছেন অনেকেই। এঁরাও আবার একে অপরকে নিয়ে বেশ আশাবাদী। ভরত কল জানিয়েছেন যে তিনি শংকরের মতো দায়িত্ববান প্রার্থীর কাছে তিনি হারতেও রাজি আছেন। তবে ইন্ডাস্ট্রিকে সেভাবে চেনেন না কিংবা জানেন না, সেরকম কোনও প্রার্থীর হাতে ক্ষমতা গেলে, তা যে মোটেই ভাল হবে না বলে মত তাঁর। অন্যদিকে, অভিজ্ঞ অভিনেতা শংকর চক্রবর্তীর মতে, ফোরামের সদস্যরা যা-ই সিদ্ধান্ত নিক না কেন, তিনি মাথা পেতে নেবেন। আজকের মধ্যেই জানা যাবে কার উপর আগামী ২ বছরের জন্য ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামের দায়িত্ব কার হাতে যাবে।

[আরও পড়ুন: কন্যা সন্তানের জন্ম দিলেন কল্কি, সুস্থ রয়েছেন মা ও শিশু]

Advertisement

Advertisement

Advertisement