Advertisement
Advertisement
'শিকারা' দেখে আবেগতাড়িত আদবানি

‘শিকারা’ দেখে আবেগতাড়িত আডবানী, চোখের জল মোছালেন খোদ পরিচালক

সিনেমা দেখে মুগ্ধ উপস্থিত দর্শকরা।

BJP veteran leader LK Advani breaks down while watching Shikara.
Published by: Paramita Paul
  • Posted:February 9, 2020 11:52 am
  • Updated:February 9, 2020 12:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের নতুন সিনেমা ‘শিকারা’ নিয়ে নানা মুনির নানা মত। কেউ বলছেন, গোটা সিনেমায় ভিটেমাটি হারানো কাশ্মীরি পণ্ডিতদের যণ্ত্রণা সুন্দর করে ফুটিয়ে তুলেছেন পরিচালক। কেউ আবার পরিচালকের সমালোচনায় মুখর। তবে সেই সিনেমা দেখতে বসে আবেগতাড়িত হয়ে পড়লেন বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবানী। শেষদৃশ্য চোখের জল সামাল দিতে পারলেন না তিনি। শেষপর্যন্ত তাঁকে সামাল দিতে ছুটে আসেন সিনেমার পরিচালক বিধুবিনোদ চোপড়া। পরিচালকের টুইটার হ্যান্ডেল থেকে গোটা ঘটনার ভিডিওটি শেয়ার করা হয়েছে।

শিকারা: দ্য আনটোল্ড স্টোরি অফ কাশ্মীরি পণ্ডিতস’ মুক্তির আগে থেকেই শিরোনামে। কখনও অধিকার থেকে বঞ্চিত কাশ্মীরি পণ্ডিতদের হয়ে প্রশ্ন তুলে, আবার কখনও বা ইতিহাস বিকৃত করার অভিযোগ তুলে পরিচালকের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে জম্মু ও কাশ্মীর হাই কোর্টে। এমনকী মুক্তির দিনই বিধু বিনোদ চোপড়ার ছবি বয়কটের ডাক উঠেছে। অভিযোগ, কাশ্মীরি পণ্ডিতদের দুঃখ-যন্ত্রণা তুলে ধরার অজুহাতে আদ্যোপান্ত কমার্শিয়াল ছবি তৈরি করেছেন পরিচালক।

[আরও পড়ুন : দিল্লি বিধানসভা নির্বাচনে লড়লেন ইমরান খান! নাথুরামকে প্রার্থী করেছে সিপিএম]

নেটদুনিয়ায় এখন #BoycottShikara ট্রেন্ডিং। সংশ্লিষ্ট হ্যাশট্যাগ ব্যবহার করে বিধু বিনোদ চোপড়ার ‘শিকারা’কে বয়কট করার ডাক উঠেছে নেটিজেনদের একাংশের তরফে। বিশেষ করে প্রতিবাদে সরব হয়েছেন কাশ্মীরি পণ্ডিতরা। কিন্তু কেন? তাঁদের অভিযোগ, পরিচালক বিধু সিনেমায় কাশ্মীরি পণ্ডিতদের বাস্তব-কষ্ট দেখানোর পরিবর্তে নয়ের দশকে উপত্যকার হিন্দু গণহত্যা ঘটনার বাণিজ্যিকীকরণ করেছেন।

[আরও পড়ুন : পাঞ্জাবে ধর্মীয় শোভাযাত্রায় বাজি বিস্ফোরণ, মৃত কমপক্ষে ১৫]

সেই সিনেমা দেখতে বসে বর্ষীয়ান বিজেপি নেতার আবেগতাড়িত হয় পড়া ঘিরে হইচই পড়ে গিয়েছে। জানা গিয়েছে, পরিচালকের তরফে এল কে আডবানীর জন্য স্পেশাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছিল। সেখানে হাজির ছিলেন খোদ পরিচালকও। সিনেমা শেষে কার্যত কান্নায় ভেঙে পড়েন আডবানী। তাঁকে কার্যত জড়িয়ে ধরে সামাল দেন পরিচালক। উপস্থিতি বাকি দর্শকরা সিনেমাটি দেখে মুগ্ধ হয়েছেন বলেও জানান। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ