২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা রোখার টোটকা- গোমূত্র, হনুমান চালিশা, ভাবিজি পাঁপড়? বিজেপিকে ব্যঙ্গ সাংসদ নুসরতের

Published by: Sandipta Bhanja |    Posted: July 28, 2020 8:07 pm|    Updated: July 28, 2020 8:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলার তিন টোটকা- গোমূত্র, হনুমান চালিশা, ভাবিজি পাঁপড়?… সোশ্যাল মিডিয়ায় এমন একটি মিম শেয়ার করেই গেরুয়া শিবিরের দিকে তোপ দাগলেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। বললেন, “হায় ভগবান! রক্ষা করো।”

করোনা আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। ভ্যাকসিনের আশায় যেখানে দিন গুনছেন সকলেই, সেখানে এই পরিস্থিতিতেও ভ্যাকসিন নয়, ভাইরাস তাড়াতে সম্প্রতি ‘হনুমান চালিশা’ পাঠের নিদান দিয়েছিলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। তাঁর দাওয়াই, দিনে পাঁচবার হনুমান চালিশা পাঠ করলেই নাকি দেশে কমবে ক্ষুদ্রাতিক্ষুদ্র অথচ দাপুটে ভাইরাসের প্রকোপ! গেরুয়া শিবিরের সাংসদের এমন অদ্ভূত দাওয়াই শুনে হেসে গড়িয়েছিলেন অনেকেই। নেটিজেনদের একাংশের কথায়, কম যান না দিলীপ ঘোষও (Dilip Ghosh)! কারণ, দিন কয়েক আগেই জনসমক্ষে তিনি দাবি করেছিলেন যে, “আমরা গোমূত্র খেয়ে ভাল থাকি, গাধারা এসব বুঝবে না!” দিলীপের এই মন্তব্যের পর তুঙ্গে ওঠে ‘গোমূত্র’ বিতর্ক। কারণ, মুখ্যমন্ত্রী ও তাঁর দলকে কটাক্ষ করে তিনি এও বলেছিলেন যে, “তোমরা বোতলের মদ খাও। আমরা গোমূত্র খেয়ে ভাল আছি।” সাধ্বী প্রজ্ঞা এবং দিলীপ ঘোষের সেই আজব দাওয়াইকে হাতিয়ার করেই এবার ময়দানে নামলেন নুসরত জাহান।

Pragya Thakur

[আরও পড়ুন: লকডাউনে কাজ খুঁইয়ে রাস্তায় সবজি বিক্রি করছেন আইটি কর্মী, চাকরি দিলেন সোনু সুদ]

তৃণমূলের তরফে সদ্য রাজ্যস্তরের মুখপাত্র পদপ্রাপ্ত সাংসদ নুসরত পালটা দিয়েছেন একটি মিম শেয়ার করে। যে মিমে সাধ্বী প্রজ্ঞা এবং দিলীপ ঘোষের ছবি জ্বলজ্বল করছে। উল্লেখ রয়েছে তাঁদের গোমূত্র সেবন এবং হনুমান চালিশা পাঠের নিদানও! শুধু তাই নয়, দিন কয়েক আগেই কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অর্জুন মেঘওয়ালের ভাবিজি পাঁপড়ের করোনা তাড়ানোর পরামর্শে স্তম্ভিত হয়েছিল দেশবাসী। তাঁর ছবিও রয়েছে ওই মিমে। ‘ভাবিজি পাঁপড়’-এর উদ্বোধনের সময় অর্জুন মেঘওয়াল বলেছিলেন, “এই পাঁপড় COVID-19 মোকাবিলায় অত্যন্ত কার্যকরী।” সঙ্গে এও জানান, মোদি সরকারের আত্মনির্ভর অভিযানে শামিল হয়েই পাঁপড় বানিয়েছে ব্র্যান্ডটি। ব্যস, অমনি রাজনৈতিক মহলে চাপা হাসি-ঠাট্টার রোল পড়ে যায়! স্বাভাবিকবশতই, যেখানে গবেষক, চিকিৎসকদের দিনরাতের পরিশ্রমেও মারণ ভাইরাসকে জব্দ করার অস্ত্র মিলছে না, সেখানে কিনা এই এক পাঁপড়েই বাজিমাত? প্রশ্ন তুলেছিলেন নেটিজেনদের একাংশ। আর এই করোনা মোকাবিলার আজব তিন টোটকা- গোমূত্র, হনুমান চালিশা ও ভাবিজি পাঁপড় বিতর্কের রেশ ধরেই টুইটে বিজেপিকে ব্যঙ্গ করেছেন সাংসদ নুসরত জাহান।

Dilip-Ghosh

[আরও পড়ুন: আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে রিয়ার বিরুদ্ধে FIR সুশান্তের বাবার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement