BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Lata Mangeshkar: গ্র্যামির মঞ্চে ব্রাত্য লতা মঙ্গেশকর! স্মৃতিচারণায় নেই প্রয়াত কিংবদন্তির নাম, ক্ষুব্ধ ভারতীয়রা

Published by: Suparna Majumder |    Posted: April 4, 2022 4:02 pm|    Updated: April 4, 2022 6:59 pm

Twitter is not happy as Grammy Awards 2022 fails to pay tribute to Lata Mangeshkar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: না অস্কারের (Oscars 2022) মঞ্চে, না গ্র্যামি (Grammy Awards 2022) পুরস্কার দেওয়ার অনুষ্ঠানে। কোথাও কিংবদন্তি সংগীত শিল্পী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়নি। এতেই ক্ষুব্ধ নেটিজেনদের একাংশ। বিষয়টিকে লজ্জাজনক আখ্যা দেওয়া হয়েছে। 

Lata Mangeshkar

ভারতরত্ন লতা মঙ্গেশকর। চলতি বছরের ৮ জানুয়ারি তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। পরে জানা যায় কোভিডের (COVID-19) পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত কিংবদন্তি গায়িকা। একটানা মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৯২ বছরের শিল্পী। ৬ ফেব্রুয়ারি সেখানেই শেষনিশ্বাস ত্যাগ করেন। 

১৯৫০ থেকে দীর্ঘ কয়েক দশক ‘কোকিলকণ্ঠী’র গান মুগ্ধ করেছে দেশবাসীকে। আয়েগা আনেওয়ালা, প্যার কিয়া তো ডরনা কেয়া, আল্লা তেরো নাম, কঁহি দীপ জ্বলে – ছয় ও সাতের দশকে এসব গান জনপ্রিয়তার যে শিখর ছুঁয়েছিল, তা আজও অম্লান। এহেন লতা মঙ্গেশকরের নাম অস্কারের মঞ্চে তো উচ্চারণ করা হয়নি, গ্র্যামিতে প্রয়াত শিল্পীদের স্মৃতিচারণার সময়ও কিংবদন্তির নাম উল্লেখ করা হয়নি। পরে ওয়েবসাইটে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।  এতেই ক্ষিপ্ত ভারতীয়দের একাংশ। 

[আরও পড়ুন: হনুমানকে রোজ খাবার দিতেন বৃদ্ধা, অসুস্থ হওয়ার পর মানুষের মতোই সেবা করছে না-মানুষ!]

“অস্কার ও গ্র্যামি পুরস্কার বৈচিত্র নিয়ে নানা প্রচার করে অথচ আশ্চর্যজনকভাবে কেউ প্রয়াত শিল্পীদের স্মৃতিচারণায় লতা মঙ্গেশকরের নাম রাখেনি।” এমন কথা লিখে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। বিষয়টিকে লজ্জার বলে উল্লেখ করে একজন আবার লেখেন, “গ্র্যামির মেমোরিয়ামে লতা মঙ্গেশকর নেই… অত্যন্ত লজ্জাজনক! কীভাবে বিশ্বখ্যাত একজন সংগীতশিল্পীকে বাদ দিতে পারেন আপনারা?”

Grammy Tweet Grammy Tweet 1

এমনই টুইটে ভরে গিয়েছে টুইটার। ট্রেন্ডিং হয়েছে কিংবদন্তি শিল্পীর নাম। এদিকে গ্র্যামির মঞ্চে নজর কেড়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন গায়িকা ফাল্গুনী শাহ (Falguni Shah)। ‘চিলড্রেন মিউজিক বিভাগে’ সেরার শিরোপা ছিনিয়ে নিল ফাল্গুনীর অ্যালবাম ‘আ কালারফুল ওয়ার্ল্ড।’ গ্র্যামির রেড কার্পেটে একাধিক ছবি পোস্ট করেছেন এ আর রহমান। 

A.R.Rahman

[আরও পড়ুন: মাধ্যমিকেও পুষ্পা রাজ! ‘আপুন লিখেগা নেহি,’ উত্তরপত্রে লিখল পরীক্ষার্থী, হতভম্ব শিক্ষক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে