১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘রাজি’র পর ফের দেশাত্মবোধক ছবি মেঘনার, পর্দায় মানেকশ’র জীবনচরিত

Published by: Bishakha Pal |    Posted: June 27, 2019 8:13 pm|    Updated: June 27, 2019 8:21 pm

Vicky Kaushal to play Sam Manekshaw in Meghna Gulzar’s movie

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক চমক দিচ্ছেন মেঘনা গুলজার। দিনকয়েক আগেই শেষ করেছেন ‘ছপাক’-এর শুটিং। অ্যাসিড আক্রান্ত লক্ষ্ণী আগরওয়ালের জীবন কাহিনি নিয়ে তৈরি হয়েছে ছবি। এবার তিনি দৃষ্টি ফিরিয়েছেন ’৭১-এর জমানায়। ফিল্ড মার্শাল শ্যাম মানেকশকে নিয়ে ছবি বানাতে চলেছেন তিনি। আর নামভূমিকায় তিনি বেছেছেন ভিকি কৌশলকে।

[ আরও পড়ুন: লর্ডসের মাঠে ন্যাটওয়েস্ট সিরিজ জয় এবার বড়পর্দায়, ছবির নাম ‘দুসরা’ ]

১৯৭১ সালে,মুক্তিযুদ্ধের সময় ভারতীয় সেনার প্রধান ছিলেন মানেকশ। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সেই গল্পই উঠে আসবে ছবিতে। সেনা আধিকারিক মানেকশর লড়াই, তাঁর জীবনের উত্থান-পতনের কাহিনি নিয়ে ছবিটি বানাতে চলেছেন মেঘনা। ‘রাজি’-র পর এটি তাঁর দ্বিতীয় দেশাত্মবোধক ছবি। ছবির নাম ‘স্যাম’। নাম ভূমিকায় অভিনয় করেছেন ভিকি কৌশল। ‘উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক’-এর পর এই ছবিটি অভিনেতার জীবনে একটি টার্নিং পয়েন্ট হতে চলেছে বলে মনে করা হচ্ছে। কারণ এই ছবিতে ভিকির লুকের সঙ্গে মানেকশর হুবহু মিল। এর জন্য পরিচালকের পাশাপাশি মেকআপ আর্টিস্টের প্রশংসাও প্রাপ্য।

এনিয়ে ভিকি জানিয়েছেন, শ্যাম মানেকশর চরিত্রে অভিনয় করা তাঁর কাছে সম্মানের বিষয়। রনি স্ক্রুওয়ালা ও মেঘনা গুলজার যে চরিত্রটির জন্য তাঁকে বেছে নিয়েছেন, তার জন্য তিনি ধন্য। একজন ফিল্ড মার্শাল, অকুতোভয় দেশপ্রেমিকের গল্প পর্দায় তুলে ধরা সহজ নয়। তিনি তাই রোমাঞ্চিত অনুভব করছেন। টুইটারে নিজের মানেকশা লুকও শেয়ার করেছেন ভিকি। সেখানে সত্যিই তাঁর আর মানেকশর মধ্যে অমিল খুঁজে পাওয়া দুষ্কর।

ভিকি কৌশলের কেরিয়ার এখন মধ্যগগনে। কিছুদিন আগে তাঁর দু’টি ছবির পোস্টার মুক্তি পেয়েছে। একটি ‘উধম সিং’, অন্যটি ‘ভূত’। ১৯১৯ সালে জালিয়ানওয়ালাবাগে হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে ১৯৪০ সালে পাঞ্জাবের তৎকালীন লেফটেন্যান্ট গভর্নর মাইকেল ও’ডয়কে হত্যা করেছিলেন উধম সিং। ব্রিটিশ শাসিত ভারতের সেই ঘটনাকেই পর্দায় তুলে ধরবেন সুজিত সরকার। ২০২০ সালে মুক্তি পাবে ছবিটি। অন্যটির পরিচালক ভানু প্রতাপ সিং। ছবির নাম ‘ভূত- পার্ট ওয়ান দ্য হন্টেড শিপ’। এর আগে শশাঙ্ক খৈতানের একাধিক ছবিতে তাঁর সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন ভানু প্রতাপ। সব ঠিক থাকলে চলতি বছরের নভেম্বরেই মুক্তি পাবে ভিকি কৌশল অভিনীত প্রথম ভূতুড়ে ছবি ‘ভূত’।

[ আরও পড়ুন: ইনস্টাগ্রামে অর্জুনকে প্রেম নিবেদন মালাইকার! ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে