২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

শর্ট ফিল্মে হাতেখড়ি বিদ্যার, সমাজের এক লড়াকু মহিলার কথা উঠে আসবে ‘নটখট’-এ

Published by: Bishakha Pal |    Posted: May 27, 2020 11:58 am|    Updated: May 27, 2020 1:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিচার ফিল্মের জগতে বিদ্যা বালান বিখ্যাত অভিনেত্রী। অন্য ধারার কোনও ছবি বা নারীকেন্দ্রিক কোনও ছবি হলেই যে ক’জন অভিনেত্রীর কথা পরিচালকদের মাথায় আসে, বিদ্যা তাঁদের মধ্যে একজন। কিন্তু ফিচার ফিল্মে দাপিয়ে অভিনয় করলেও শর্ট ফিল্ম বা স্বল্প দৈর্ঘ্যের ছবিতে তিনি আগে কখনও অভিনয় করেননি। এবার সেটাও সেরে ফেললেন বিদ্যা। মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম শর্ট ফিল্ম ‘নটখট’।

সম্প্রতি ছবির পোস্টার শেয়ার করেছেন অভিনেত্রী। পোস্টারে সম্পূর্ণ গ্রামের নিম্নবিত্ত এক বধূর ভূমিকায় দেখা গিয়েছে বিদ্যাকে। কপালে তাঁর হাজার চিন্তার রেখা। বিদ্যার সামনে দেখা গিয়েছে এক শিশুশিল্পীকে। ছবির পোস্টার শেয়ার করে বিদ্যা লিখেছেন, ‘একটা গল্প শুনবে…? অভিনেতা ও প্রযোজক হিসেবে আমার প্রথম শর্ট ফিল্ম ‘নটখট’-এর প্রথম লুক।’

[ আরও পড়ুন: যোগীর রাজ্যের পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে উদ্যোগী, বাসের বন্দোবস্ত করলেন অমিতাভ ]

গত বছর জুলাই মাসে এই শর্ট ফিল্মের ঘোষণা করেছিলেন বিদ্যা। ছোট দৈর্ঘ্যের ছবি দিয়েই প্রযোজনার ময়দানে নামেন বিদ্যা। যেই ছবির চিত্রনাট্যে বিদ্যা নাকি এতটাই মজেছিলেন যে খোশ মেজাজে প্রযোজনার সিদ্ধান্তও নিয়ে নেন কাহিনি শোনামাত্রই। ধর্ষণ, লিঙ্গবৈষম্য, যৌন হেনস্তা-এহেন নানা বিষয় ফুটে উঠবে ছবিতে। পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে রোজকার জীবনে ঘরে-বাইরে কীভাবে নারীদের হেনস্তা হতে হয় এবং ক্রমশ তা কীভাবে প্রকট আকার ধারণ করছে, সেই বিষয়গুলির দিকেও আলোকপাত করবে বিদ্যা প্রযোজিত ছবি ‘নটখট’। তবে শুধু বিদ্যাই নন, ছবির সহ-প্রযোজনা করছেন বলিউডের আরেক খ্যাতনামা প্রযোজক রনি স্ক্রুওয়ালা। ছবির চিত্রনাট্য বেঁধেছেন অনুকম্পা হর্ষ এবং শান ব্যাস। ছবির পরিচালনার দায়িত্বও সামলেছেন শান।

[ আরও পড়ুন: লকডাউনের মধ্যেই শুরু শুটিং! মাস্ক পরে কাজ করলেন অক্ষয় ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement