BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষক বিক্ষোভ নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, ‘দ্য কাশ্মীর ফাইলস’ থেকে বাদ পড়লেন যোগরাজ সিং

Published by: Suparna Majumder |    Posted: December 12, 2020 8:38 pm|    Updated: December 12, 2020 8:38 pm

Vivek Agnihotri removes Yograj Singh from 'The Kashmir Files' for his controversial remark on farmer protests | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক বিক্ষোভের (Farmers Protest) মঞ্চে দাঁড়িয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) বাবা যোগরাজ সিং। জন্মদিনেই প্রকাশ্যে বাবার মন্তব্যের বিরোধিতা করেছেন যুবরাজ। এবার নিজের মন্তব্যের জেরে কাজ খোয়ালেন পাঞ্জাবি অভিনেতা। নিজের আসন্ন ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) থেকে যোগরাজ সিংকে বাদ দিলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)।

নিজের এই সিদ্ধান্ত প্রসঙ্গে বিবেক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন যোগরাজ সিং (Yograj Singh)। কিন্তু তাঁর এই মন্তব্যের পর আর এমন মানসিকতার মানুষের সঙ্গে কাজ করা সম্ভব নয়। বিবেক আরও জানান, সাধারণত তিনি শিল্পীর প্রতিভাকেই গুরুত্ব দেন। শিল্পীর রাজনৈতিক মতামত যে তাঁর ব্যক্তিগত, সেটাও বোঝেন। কিন্তু হিন্দু কিংবা মুসলিম কোনও মহিলার ক্ষেত্রেই এমন মন্তব্য মেনে নেওয়া যায় না।

[আরও পড়ুন: ‘দম থাকলে কৃষি বিল নিয়ে বিতর্কে আসুন’, নেটিজেনের চ্যালেঞ্জের কড়া জবাব দিলেন স্বরা]

উল্লেখ্য, কৃষক বিক্ষোভের মঞ্চে দাঁড়িয়ে যোগরাজ বলেছিলেন, ”হিন্দুরা গদ্দার। ওদের মা-বোনরাও পণ্য হয়েছে একটা সময়।”  তাঁর এই মন্তব্যেই সারা দেশে নিন্দার ঝড় ওঠে। বাবার বেফাঁস মন্তব্যে যুবরাজ সিংয়ের মতো তারকাকে পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করতে হয়। টুইটারে বিবৃতি দিয়ে ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অলরাউন্ডার জানান, বাবার ভাবধারার সঙ্গে তাঁর কোনও মিল নেই। এই মন্তব্যের তিনি এক্কেবারেই সমর্থন করেন না।

অবশ্য এই প্রথম নয়, এর আগেও একাধিক বিতর্কিত মন্তব্য করেছেন যোগরাজ। তার জন্য বিস্তর ঝামেলা পোহাতে হয়েছে। কিন্তু নিজের স্বভাব বা মানসিকতা কোনওটাই যে তিনি পালটাতে পারেননি, সাম্প্রতিক মন্তব্যই তার প্রমাণ। সেই খেসারতই তাঁকে ঘরে ও বাইরে দিতে হল বলে মনে করছেন অনেকে। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর মতো সিনেমা থেকে বাদ পড়তে হল তাঁকে। কাস্টিংয়ের তালিকায় এখন শুধু অনুপম খেরের নাম লেখা রয়েছে।

[আরও পড়ুন: চেষ্টা সত্ত্বেও ‘ভাগমতী’ অনুষ্কার সঙ্গে পাল্লা দিয়ে উঠতে পারলেন না ‘দুর্গামতী’ ভূমি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement