১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

উৎসবের সিনেমা হলে ১০০% দর্শকের অনুমতি মমতার, ই-টিকিট না থাকলেও দেখা যাবে ছবি

Published by: Suparna Majumder |    Posted: January 8, 2021 6:26 pm|    Updated: January 8, 2021 6:53 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ৫০ নয়, ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (KIFF2021) ১০০ শতাংশ দর্শক হলে বসে সিনেমা দেখতে পারবেন। শুক্রবার উৎসবের ভারচুয়াল উদ্বোধনে এই ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) । মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।

এবার শুধুমাত্র সরকারি প্রেক্ষাগৃহে দেখানো হচ্ছে উৎসবের সিনেমা। এই তালিকায় নন্দনের তিনটি প্রেক্ষাগৃহ ছাড়াও রয়েছে রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, রবীন্দ্র ওকাকুরা ভবন, টালিগঞ্জ রাধা স্টুডিওর সামনের চলচ্চিত্র শতবর্ষ ভবন এবং এক্সাইড ক্রসিংয়ের কলকাতা ইনফরমেশন সেন্টারে (KIC)। এর আগে জানানো হয়েছে ই-টিকিট Bookmyshow ওয়েব সাইট থেকে কাটা হলে তবেই সিনেমা দেখা যাবে। তবে শুক্রবার উৎসবের উদ্বোধনে সেই মুশকিল আসান করে দেন মুখ্যমন্ত্রী। নির্দেশ দেন, যাঁদের কাছে ডেলিগেট কার্ড রয়েছে তাঁদের যেন সিনেমা হলে ঢুকতে দেওয়া হয়। উল্লেখ্য, এবার ডেলিগেট কার্ড ও ই-টিকিট বিনামূল্যে দেওয়া হচ্ছে। প্রয়োজনে একতারার মতো মুক্তমঞ্চেও LED লাগিয়ে সিনেমা দেখার বন্দোবস্ত করার পরামর্শও দেন মুখ্যমন্ত্রী।

KIFF

[আরও পড়ুন: নবান্নে মমতা, মুম্বইয়ে শাহরুখ, ভারচুয়াল মিলনে শুভ সূচনা কলকাতা চলচ্চিত্র উৎসবের]

এদিন সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক বসার অনুমতি দিলেও স্যানিটাইজেশন নিয়ে সতর্ক করেন মুখ্যমন্ত্রী। জানান, শো শেষ হওয়ার পর যেন নিয়ম করে সিনেমা হল স্যানিটাইজ করা হয়। দর্শকরা নিজেও যেন সতর্ক থাকেন। জানান, প্রত্যেকে যেন স্যানিটাইজার বা টিস্যু নিয়ে যান এবং মুখে যেন অবশ্যই মাস্ক থাকে। মাস্কের প্রসঙ্গে উদ্বোধনে উপস্থিত তারকাদেরও আদুরে ধমক দিয়ে মাস্ক পরতে বলেন মুখ্যমন্ত্রী। বোঝান, সুরক্ষা কতটা প্রয়োজন। নিজের বক্তব্যের শেষে মুখ্যমন্ত্রী জানান, অন্যান্য জায়গার তুলনায় বাংলার কোভিড (COVID-19) সংক্রমণের হার অনেকটাই কম। খেয়াল রাখতে হবে যেন গঙ্গাসাগর বা চলচ্চিত্র উৎসবের মতো অনুষ্ঠানে তা যেন না বাড়ে।  

[আরও পড়ুন: যশের জন্য নিখিলের সঙ্গে সম্পর্কে চিড় ধরছে? জন্মদিনে ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুললেন নুসরত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement