৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রূপোলি পর্দা হোক কিংবা ওয়েব প্ল্যাটফর্মে আম্মাকে নিয়ে হইচই সর্বত্র। তার জীবনকাহিনি অবলম্বনে ছবি কিংবা ওয়েব সিরিজ তৈরি করতে আগ্রহী অনেকেই। সেরকমই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতাকে নিয়ে ওয়েব সিরিজ তৈরি করতে চেয়েছিলেন গৌতম মেনন। তবে বাদ সাধে আম্মার পরিবারের সদস্যরা। পরিচালকের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে বলেও হুমকি দেওয়া হয় গৌতম মেননকে।

[আরও পড়ুন: পুজোয় টলিউডের এই তারকাদের কী প্ল্যান জানেন? ]

জয়ললিতাকে নিয়ে গৌতম মেননের ওয়েব সিরিজের নাম ‘কুইন’। যেখানে আম্মার চরিত্রে অভিনয় করছেন রামিয়া কৃষ্ণন। আর এই ওয়েব সিরিজের বিরুদ্ধে্ই আপত্তি তুলেছেন জয়ললিতার ভাগ্নে দীপক জয়কুমার। দীপকের দাবি, এই ছবি বানানোর আগে তাঁদের পরিবারের থেকে কোনও রকম অনুমতি নেয়নি গৌতম এবং প্রযোজনা সংস্থার তরফে। একই সঙ্গে তিনি এও জানান যে কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘থালাইভি’-র জন্যে যথাযথ অনুমতি তাঁদের থেকে নিয়েছিলেন পরিচালক এ এল বিজয়। তাঁকে নো অবজেকশন সার্টিফিকেটও দেওয়া হয়েছে। কিন্তু ‘কুইন’-এর ক্ষেত্রে এর কোনওটাই হয়নি। 

সম্প্রতি, এক সাক্ষাৎকারে জয়কুমার বলেন, “আম্মা রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন এবং তাঁর পাবলিক লাইফ সম্পর্কেও সবার ধারণা ছিল। মেনন যদি শুধুমাত্র তাঁর রাজনৈতিক জীবন পর্দায় তুলে ধরেন, তাহলে আমার কোনও আপত্তি নেই। কিন্তু আমার এবং আমার দিদি দীপার অনুমতি ছাড়া তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে কারও ছবি তৈরির অধিকার নেই। আমার পিসির সম্পর্কে কেউ অসত্য কিছু প্রচারের চেষ্টা করলে, আমরা মানহানির মামলা দায়ের করব। অনেক চেষ্টা করেও গৌতম মেননের সঙ্গে আমরা যোগাযোগ করতে পারিনি। তবে আশা রাখছি, তিনি নিজেই যোগাযোগ করবেন।”

[আরও পড়ুন: #HowdyModi উদ্যোগে মজে বলিউড, প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ তারকারা]

রূপোলি পর্দায় এখন বিশিষ্ট ব্যক্তিত্বদের জীবনীর আনাগোনা। বর্তমানে বলিউডের পরিচালক-প্রযোজকরা মেতেছেন বায়োপিকে। খেলোয়ার থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব, পরিচালকদের ফ্রেমে দেখা গিয়েছে অনেকের জীবনকাহিনি। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জীবনকাহিনি অবলম্বনে সিনেমা আগেই হয়ে গিয়েছে। নরেন্দ্র মোদি এবং রাহুল গান্ধীর বায়োপিকও রূপোলি পর্দায় ধরা দিয়েছে। বর্তমানে রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে বায়োপিকের এক মোক্ষম ট্রেন্ড চলছে বলিপাড়ায়। আর সম্প্রতি, এই তালিকায় সংযোজন হয়েছে আরেক রাজনীতিবিদের জয়ললিতার নামও। আম্মাকে নিয়ে যে বায়োপিক হবে সে ঘোষণা আগেই হয়ে গিয়েছিল। তবে ওয়েব সিরিজ নিয়ে সেরকম হইচই শোনা যায়নি। কিন্তু আম্মার পরিবারের সদস্যরা যে গৌতমের ওয়েব সিরিজ নিয়ে বেজায় ক্ষুব্ধ, তা বলাই যায়।   

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং