BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুষ্কৃতীদের তালিকায় ক্ষুদিরামের ছবি! বিপ্লবীকে অপমানে প্রবল রোষে ‘অভয় ২’ ওয়েব সিরিজ

Published by: Suparna Majumder |    Posted: August 16, 2020 3:11 pm|    Updated: August 16, 2020 6:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:

                 “একবার বিদায় দে মা ঘুরে আসি।

          হাসি হাসি পরব ফাঁসি দেখবে ভারতবাসী।”

ঠিক ১৮ বছর ৭ মাস ১১ দিন বয়স ছিল ক্ষুদিরাম বসুর (Khudiram Bose)। যখন তাঁর গলায় ফাঁসির দড়ি পরিয়ে দেওয়া হয়েছিল। দেশের জন্য প্রাণ দিয়েছিলেন কনিষ্ঠতম বিপ্লবী। তাঁর মৃত্যুর পর সংবাদপত্র ‘কেশরী’তে বাল গঙ্গাধর তিলক স্বরাজের দাবিতে সরব হয়েছিলেন। সেই ক্ষুদিরাম বসুর ছবি দেখা গেল থানার সন্ত্রাসবাদীদের তালিকায়। জি-ফাইভের (Zee5) ওয়েব সিরিজ ‘অভয় ২’-র (Abhay 2) এই দৃশ্যের ছবি প্রকাশ্যে আসতেই তোলপাড় নেটদুনিয়া। চূড়ান্ত সমালোচনার মুখে জনপ্রিয় সিরিজ এবং ওটিটি প্ল্যাটফর্মটি।

[আরও পড়ুন: মৃত্যুর পর কদর? মরণোত্তর জাতীয় পুরস্কার পেতে পারেন সুশান্ত সিং রাজপুত]

সৈয়দ নাজিয়া হাসান নামে এক প্রোফাইলে ‘অভয় ২’-র একটি দৃশ্যের ছবি টুইট করা হয়েছে। যেখানে থানায় বসে জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ অফিসার অভয় প্রতাপ সিং ওরফে কুণাল খেমু (Kunal Khemu)। এ পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু পাশের অপরাধীদের আঁকা ছবি টাঙানো বোর্ডের দিকে তাকাতেই চোখ কপালে ওঠার জোগাড়। অপরাধীদের তালিকায় দেশের কনিষ্ঠতম বিপ্লবী ক্ষুদিরাম বসুর ছবি। নিজের টুইটের ক্যাপশনে নাজিয়া লিখেছেন,

“বাঙালি বিপ্লবী ক্ষুদিরাম বসু জি-ফাইভের ওয়েব সিরিজ ‘অভয় ২’-তে পলাতক অপরাধীর তালিকায়। (অবশ্য সিবিএসই কিংবা আইসিএসই-র পড়ুয়ারা চিনতে পারবেন না।) তবে এখানে যদি আন্নাদুরাই, এমজি রামচন্দ্রণ কিংবা এনটি রামা রাওয়ের ছবি থাকত তাহলে দাক্ষিণাত্য কতটা ক্ষোভে ফেটে পড়ত বলুন তো!”

 

ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েছেন নেটদুনিয়ার সদস্যরা। টুইটারে #BanZee5 হ্যাশ ট্যাগ দিয়ে একের পর এক পোস্ট করে চলেছেন।

[আরও পড়ুন: ভোটে লড়ার জন্য কংগ্রেস ও বিজেপি থেকে ডাক পেয়েছেন কঙ্গনা, কী উত্তর অভিনেত্রীর?]

যদিও এবিষয়ে এখনও পর্যন্ত পরিচালক কেন ঘোষ কিংবা মুখ্য চরিত্র কুণাল খেমুর পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন কেমন করে এমন একটা মারাত্মক ভুল প্রোডাকশন টিম এমনকী ওয়েব প্ল্যাটফর্মের কর্তাদেরও চোখ এড়িয়ে গেল? বাঙালি বলেই কি এমন অবহেলা?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement