BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দান করা প্লাজমায় সুস্থ হয়েছেন করোনা রোগী, সুখবর দিলেন জোয়া মোরানি

Published by: Bishakha Pal |    Posted: May 27, 2020 4:00 pm|    Updated: May 27, 2020 5:30 pm

Zoa Morani reveals her first donation helped get a patient out of ICU

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধের ব্রহ্মাস্ত্র এখনও আবিষ্কার করে উঠতে পারেনি মানুষ। বিশ্বের বিভিন্ন প্রান্তে এনিয়ে চলছে গবেষণা। এই পরিস্থিতিতে দিশা দেখিয়েছে প্লাজমা থেরাপি। সুস্থ হয়ে ওঠা করোনা রোগীদের প্লাজমায় প্রাণ ফিরে পাচ্ছে অন্য করোনা আক্রান্তরা। তাই সেরে ওঠার পর প্রযোজক করিম মোরানির মেয়ে জোয়া মোরানিও প্লাজমা দান করেছিলেন। তাঁর প্লাজমায় সুস্থ হয়ে উঠেছেন এক রোগী। তাই ফের প্লাজমা দিতে হাসপাতাল গেলেন জোয়া। এই সুখবর সম্প্রতি তিনি অনুরাগীদের সঙ্গে শেয়ার করেছেন তাঁর সোশ্যাল মিডিয়ায়।

টুইটারে জোয়া জানিয়েছেন, “প্লাজমা দানের দ্বিতীয় রাউন্ড। গতবার আমার প্লাজমা একজন রোগীকে আইসিইউ থেকে বের করে আনতে সাহায্য করেছিল।” তিনি আরও বলেন, তাঁর চিকিৎসক বলেছিলেন, যে সমস্ত করোনা রোগী সুস্থ হয়ে গিয়েছেন, তাঁরা যদি তাঁদের রক্তদান করেন তবে অন্য আক্রান্তরা উপকৃত হবেন। চিকিৎসকের সেই কথার উপর ভিত্তি করেই রক্তদানের সিদ্ধান্ত নেন জোয়া। নায়ার হাসপাতালে রক্তদান করেন তিনি।

[ আরও পড়ুন: হোম কোয়ারেন্টাইনে থেকেই করোনামুক্ত বলিউড অভিনেতা কিরণ কুমার ]

এর আগেও মুম্বইয়ের নায়ার হাসপাতালে প্রযোজক করিম মোরানির মেয়ে জোয়া করোনা চিকিৎসায় প্লাজমা থেরাপির জন্যে রক্ত দান করেছিলেন। সেই মুহূর্তের ছবিও তিনি ইনস্টাগ্রামে শেয়ার করেন। জোয়া জানিয়েছিলেন যাতে তাঁর মতোই আর পাঁচজন করোনামুক্ত ব্যক্তিরা এগিয়ে আসেন আক্রান্তদের উপকার করতে, তাই তাঁর এই উদ্যোগ। করোনামুক্ত ব্যক্তিদের প্লাজমা দানে উৎসাহ দিতেই এই ছবি পোস্ট করেন তিনি। প্লাজমা দানের পর জোয়াকে একটি সার্টিফিকেট এবং তার সঙ্গে ৫০০ টাকাও দেওয়া হয় হাসপাতালের তরফে।

[ আরও পড়ুন: ‘অনুষ্কাকে ডিভোর্স দিক বিরাট কোহলি’, ‘পাতাল লোক’ বিতর্কে কটাক্ষ বিজেপি নেতার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে