২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

আর মাত্র কয়েকদিন বাকি পুজোর। এখন চাই শেষ মুহূর্তের রূপটান। সেই নিয়েই কিছু টিপস দিলেন সৌমি ভট্টাচার্য কেশওয়ানি (রূপ বিশেষজ্ঞ)।

ব্যাগে রাখুন সানস্ক্রিন লোশন

নিজেকে ফ্রেশ রাখতে এই ক’দিন প্রচুর জল আর হেলদি ফুড খেতে হবে। এখন তো আমরা শপিং করার জন্য ঘুরে বেড়াচ্ছি, আর অক্টোবরেও এবার যা গরম তাই ব্যাগে সানস্ক্রিন লোশন রাখতেই হবে। আর সেটা বার বার লাগাতে হবে।

হঠাৎ করে ওজন কমানো চলবে না

ডায়েটের ব্যাপারেও খেয়াল রাখতে হবে। রোজের রুটিনে হালকা এক্সসারসাইজও রাখতে হবে। এইসময় হঠাৎ করে ওজন কমানো একদম ঠিক নয়।

পুজোয় সবচেয়ে বেশি কোন বিষয়টা মিস করেন ইন্দ্রাণী-ইমন-অপরাজিতা? ]

রাত জেগে হোয়াটসঅ্যাপ বন্ধ

বেশি কাজ করে বা রাত জেগে যদি চোখের তলায় কালি পড়ে তাহলে কিন্তু সেটা পুজোর আগে তোলা খুব মুশকিল তাই এই সময় ঘুমটা ঠিক হওয়া দরকার। কারণ আমি আমার পুরো প্রফেশনাল লাইফে দেখেছি চোখের তলায় একবার কালি পড়লে তা তোলা বেশ মুশকিল। তাই এইসময় রাত জেগে ফেসবুক, হোয়াটসঅ্যাপ একদম নয়।

বাড়িতেই বানান ট্যান রিমুভ ফেসপ্যাক

বাড়ি ফেরার পর ওটস, টম্যাটো, কিউয়ি, কলা মিক্সড করে মুখে প্যাক হিসাবে লাগানো যায়। যাদের র‌্যাশ বা ব্রণ নেই তারা ওটসের বদলে ডালিয়া ক্রাশ করে লাগাতে পারেন। এতে ট্যান রিমুভ হবে।

কমপ্লিট মেকওভার

এখন হিউমিডিটি খুব বেশি তাই বাড়ি ফিরে স্কিনের হাইড্রেশন দরকার। পার্লারে গিয়ে ফেশিয়াল বা হেয়ার স্পা করার সঙ্গে পেডিকিওর, ওয়্যাক্সিং, ম্যানিকিওর করাতে হবে। তাহলেই পুরো ব্যাপারটা মানানসই হবে।

যাঁরা খুব তাড়াতাড়ি মেকওভার চান, তাঁদের যদি মেক-আপ সম্পর্কে একটা ধারণা থাকে তাঁরা আই-মেক নিয়ে ভাবতে পারেন। আই-মেক আপে অল্প চেঞ্জ আনলেই মেকওভার হয়ে যাবে।

ভেলপুরি থেকে আড্ডা, পুজোয় অনেক কিছুই মিস করেন কৌশিক-শ্রীজাতরা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং