BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Maja Ma Review: মন ভোলানো হাসি নিয়ে সমকামী চরিত্রে মাধুরী, পড়ুন ‘মাজা মা’ সিনেমার রিভিউ

Published by: Suparna Majumder |    Posted: October 7, 2022 3:35 pm|    Updated: October 7, 2022 10:15 pm

Despite Madhuri Dixit's Maja Ma promises much more than it delivers | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) মানেই মন ভোলানো হাসি। তাতেই অর্ধেক যুদ্ধ জয় করে ফেলা যায়। সেই কাজটি ‘মাজা মা’ (Maja Ma) ছবি তৈরির আগে পরিচালক আনন্দ তিওয়ারি করে ফেলেছিলেন। কিন্তু বাকি যুদ্ধ তিনি জয় করতে পারলেন না। পরিকল্পনা তাঁর মন্দ ছিল না। কার্যকর ঠিকভাবে করতে পারলেন না। 

Maja-Ma-2

সম্ভবত আমাজন প্রাইম ভিডিও-র প্রথম ইন্ডিয়ান অরিজিনাল মুভি ‘মাজা মা’। ছবিতে পল্লবীর ভূমিকায় অভিনয় করেছেন মাধুরী। পারফেক্ট হোমমেকার বলতে যা বোঝায় পল্লবী ঠিক তাই। স্বামী (গজরাজ রাও) ও দুই ছেলে-মেয়ে নিয়ে সুখের সংসার তার। বিদেশে গিয়ে প্রেমে পড়ে পল্লবীর ছেলে তেজস (ঋত্বিক ভৌমিক)। NRI প্রেমিকার বাবা-মায়ের মন জয় করে তাকে বিয়ে করতে চায় সে। তাই তাকে বাড়িতে নিয়ে আসে। মা হিসেবে পল্লবীও সেই চেষ্টাই করে।

[আরও পড়ুন: অস্কারে সেরা বিদেশি ছবি হিসেবে মনোনীত মালালা ইউসুফজাই প্রযোজিত পাক ছবি ‘জয়ল্যান্ড’]

সমস্ত কিছু ঠিকঠাকই চলছিল। আচমকা পল্লবীর জীবনের কঠিনতম সত্যি সকলের সামনে চলে আসে। পারফেক্ট গুজরাটি পরিবারের বধূ আসলে সমকামী। এই সত্যি যেন বাজের মতো গোটা পরিবারের উপর পড়ে। শুরু হয়ে যায় সম্পর্কের টানাপোড়েন। গল্পটি পরিচালক আনন্দ তিওয়ারি ভালই বেছেছিলেন। কিন্তু সেভাবে ক্যামেরার সামনে ফুটিয়ে তুলতে পারলেন না। 

Madhuri

একগাদা চরিত্রের চক্রব্যূহে গল্প যেন চরকির মতো পাক খাচ্ছিল। পল্লবীর চরিত্রে মাধুরী দীক্ষিতকে আনন্দ ঠিকই বেছেছিলেন তবে তিনি মাধুরী-মহিমার বাইরে বের হতে পারেননি। মনে হয়েছে, অতি সাবধানতার সঙ্গে সমকামিতার বিষয়টি দেখানো হয়েছে। হয়তো পরিচালক মাধুরীভক্তদের আবেগের কথা একটু বেশিই চিন্তা করেছেন। তাই বাড়তি সাবধানতা অবলম্বন করেছেন। এতেই চিত্রনাট্যের গতি কমে গিয়েছে। গজরাজ রাও, রজিত কাপুর, শিবা চাড্ডা, বরখা সিং থেকে সৃষ্টি শ্রীবাস্তব – ছোটবড় প্রত্যেক অভিনেতা-অভিনেত্রীই ভাল। তবে তাঁরা পার্শ্ব চরিত্রের ভূমিকা পালন করেছেন মাত্র। সবমিলিয়ে ‘মাজা মা’ ছবির ক্ষেত্রে প্রচলিত একটি হিন্দি বাক্য ব্যবহার করা যায়, ‘পানি কম চা’। উদ্দেশ্য ভালই ছিল, ফল খুব একটা তৃপ্তিকর হল না। 

সিনেমা – মাজা মা
অভিনয়ে – মাধুরী দীক্ষিত, গজরাজ রাও, ঋত্বিক ভৌমিক, রজিত কাপুর, শিবা, চাড্ডা, বরখা সিং, সৃষ্টি শ্রীবাস্তব
পরিচালনায় – আনন্দ তিওয়ারি

[আরও পড়ুন: ‘চোল আমলে হিন্দু ধর্ম ছিল না’, ‘পোন্নিয়্যান সেলভান’ ছবিতে ইতিহাসের ভুল ব্যাখ্যা, দাবি কমল হাসানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে