১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেব নয়! ‘ককপিট’-এ পাইলটের চরিত্রে পরিচালকের প্রথম পছন্দ কে ছিলেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 6, 2017 12:18 pm|    Updated: September 6, 2017 12:18 pm

Dev was not Kamaleshwar Mukherjee's first choice for ‘Cockpit’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই পুজোয় মুক্তি পেতে চলেছে দেবের প্রোডাকশন হাউসের দ্বিতীয় ছবি ‘ককপিট’। কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় এই ছবির চিত্রনাট্য এক সত্য ঘটনা অবলম্বনে। ছবির মুখ্য চরিত্র পাইলট দিব্যেন্দু রক্ষিত। যে চরিত্রে দেখা যাবে অভিনেতা দেবকে। কিন্তু এই চরিত্রের জন্য পরিচালকের প্রথম পছন্দ দেব ছিলেন না। সম্প্রতি পরিচালকের মুখেই শোনা গেল সে কথা।

[পুজোয় ফিট থাকবেন কীভাবে? দেখিয়ে দিলেন সায়ন্তিকা]

আসলে ককপিট-এ একজন মহিলা পাইলটের গল্প বলতে চেয়েছিলেন কমলেশ্বর মুখোপাধ্যায়। কিন্তু দেবের চাপেই মহিলার পরিবর্তে পুরুষ পাইলটের গল্প লেখেন তিনি। যেহেতু দেবই এই ছবির প্রযোজক, তাই তাঁর কথায় বদলে ফেলতে হয় গল্প। লুক টেস্টে মজা করে সেই কথাই জানালেন পরিচালক। তবে এই বিষয়ে আবার অন্য গল্প শোনালেন দেব নিজে। ‘চ্যাম্প’-এর শুটিং চলাকালীন সময়ে হ্ঠাৎই নাকি একদিন তাঁকে দেখে কমলেশ্বর বলেন, তাঁর চেহারা একেবারে পাইলটদের মতো। তাই তাঁকে বড়পর্দায় পাইলট সাজলে বেশ মানাবে। কিন্তু শুধু পাইলট সাজলেই তো হলো না, দরকার ভাল গল্পের। তাই দেবের কথা মাথায় রেখেই পরিচালক লিখে ফেললেন ‘ককপিট’-এর চিত্রনাট্য। এবার কে সত্যি বলছেন আর কে মজা করছেন তা বোঝা দায়!

[শিক্ষক দিবসে অনলাইনে মুক্তি পেল মীরের ‘সত্যদার কোচিং’]

তবে এ তো ছিল লুক টেস্টের গল্প। এরপর বয়ে গিয়েছে অনেক জল। আপাতত ছবি একেবারে তৈরি। এই প্রথম কোনও বাংলা ছবির শুটিং হয়েছে বিমানে। এই ছবির হাত ধরেই প্রথমবার বাংলাতে গান গেয়েছেন আতিফ আসলাম। এছাড়াও এই ছবিতে অনেকদিন পর একসঙ্গে দেখা যেতে চলেছে দেব ও কোয়েলকে। ছবির প্রচারে কোনও খামতি রাখছেন না প্রযোজক-অভিনেতা। ইতিমধ্যেই ছবির টিজার নিয়ে বিতর্কে পড়েছিলেন অভিনেতা। কিন্তু খুবই সতর্কতার সঙ্গে সেই বিতর্কেও তিনি ইতি টেনেছেন। এখন অপেক্ষা শুধু দুর্গাপুজোর। কারণ দেবের কথা অনুযায়ী ২২ সেপ্টেম্বর ‘মা আসছেন ককপিটে’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে