BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গান্ধীর দেশে ট্রাম্পকে স্বাগত জানাতে ‘অহিংসা’র গান রহমানের, প্রশংসা নেটিজেনদের

Published by: Sandipta Bhanja |    Posted: February 25, 2020 4:35 pm|    Updated: August 17, 2021 2:11 pm

A R Rahaman composed 'Ahimsa' song to welcome Donald Trump

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার সকালেই সপরিবারে ভারতে পা রেখেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্বাগত জানাতে এলাহি আয়োজন করা হয়েছে মোদি সরকারের তরফে। খরচের বহর দেখে বিরোধী দলের নেতা-মন্ত্রীরা মোদি সরকারকে বিঁধলেও খ্যাতনামা সংগীতকার এ আর রহমান কিন্তু ট্রাম্পকে স্বাগত জানালেন অভিনবভাবে। গান বাঁধলেন ‘POTUS’-এর জন্য। গান্ধীর জন্মভূমিতে মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানালেন ‘সংহতির’ সুর বেঁধে।

প্রসঙ্গত, সোমবার মোতেরা স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে সপরিবারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভ্যর্থনা জানাতে হাজির ছিলেন খোদ এ আর রহমান। এদিন সকালেই সোশ্যাল মিডিয়ায় গানের লিংক শেয়ার করে রহমান লিখেছেন, “মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গান্ধীর দেশে স্বাগত জানানোর জন্য আমারদের তরফ থেকে রইল নতুন গানের ট্র্যাক।” গানের নাম ‘অহিংসা। গানেই অভিনবত্বের ছোঁয়া রেখেছেন রহমান। বিবিধ ভাষার দেশে নানা ভাষাভাষীর মানুষকে সম্মান জানাতে গানে সংহতির ছোঁয়া রয়েছে।

[আরও পড়ুন: ‘এটা দিল্লি না সিরিয়া?’, রাজধানীর জ্বলন্ত পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন বলিউড তারকারা ]

এ আর রহমানের সঙ্গে ‘বোনো’, ‘দ্য এজ’, ‘অ্যাডাম ক্লেটন’ ও ‘ল্যারি মুলান জুনিয়ার’-এর মতো অনেকেই এই বহুভাষী গানে রহমানের সঙ্গে সঙ্গত দিয়েছেন। মিলিয়েছেন কণ্ঠ। প্রসঙ্গত, গানটি ২০১৯ সালের নভেম্বরে তৈরি করা হয়েছে। গত বছর একটি কনসার্টে এই গানটি গেয়েওছিলেন রহমান। এবার ট্রাম্পকে স্বাগত জানাতে সেই গানকেই নয়া মোড়কে হাজির করলেন বিশিষ্ট সংগীতকার এ আর রহমান। প্রসঙ্গত, ভারতীয় সংস্কৃতির সঙ্গে ট্রাম্পকে পরিচয় করানোর জন্য বিমানবন্দর থেকেই শুরু হয়েছিল বিশেষ বিনোদনের ব্যবস্থাও৷ রহমানের গানে উঠে এল ‘অহিংসা’র কথা। 

[আরও পড়ুন: তোতলামির জন্য চূড়ান্ত হেনস্তা কলেজ পড়ুয়াকে, পাশে দাঁড়িয়ে নিজের গল্প শোনালেন হৃতিক]

শুনে নিন রহমানের সেই গান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে