১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Taliban Terror: ‘বেঁচে আছি’, আতঙ্কে দেশ ছাড়লেন জনপ্রিয় আফগান পপ তারকা আরিয়ানা

Published by: Biswadip Dey |    Posted: August 20, 2021 5:59 pm|    Updated: August 22, 2021 9:13 pm

Afghan pop star Aryana Sayeed flees as Taliban takes control। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ ছাড়লেন আফগানিস্তানের (Afghanistan) জনপ্রিয় পপ তারকা (Pop star) আরিয়ানা সইদ (Aryana Sayeed)। আফগানিস্তান ফের তালিবানের (Taliban) দখলে। দেশে মেয়েদের স্বাধীনতা আবারও বিশ বাঁও জলে। পরিস্থিতি দেখে দেশ ছাড়ার সিদ্ধান্ত নিলেন আরিয়ানা। ইনস্টাগ্রামে পোস্ট করে ভক্তদের আশ্বস্ত করে জানিয়ে দিলেন, তিনি বেঁচে আছেন। সেই সঙ্গে জানালেন, গত দু’দিন বিনিদ্র রজনী কাটিয়েছেন তিনি। অনেক ভাবনাচিন্তার পরে অবশেষে দেশ ছাড়লেন।

কাবুলে তালিবান ঢুকে পড়ার পর থেকেই স্পষ্ট হয়ে গিয়েছিল আফগানিস্তানে ফের শুরু হচ্ছে এক অন্ধকার অধ্যায়। শুরুতে শরিয়ত আইন মেনে মেয়েদের স্বাধীনতা দেওয়া হবে দাবি করলেও অচিরেই স্পষ্ট হয়ে যায় তালিবানের উদ্দেশ্য। পরিস্থিতি দেখেই আরিয়ানার দেশ ছাড়ার সিদ্ধান্ত।

[আরও পড়ুন: Taliban Terror: অবশেষে ‘বোধোদয়’, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে অস্ত্র বিক্রি বন্ধ করল আমেরিকা]

আফগানিস্তানে অত্যন্ত জনপ্রিয় মুখ তিনি। মঞ্চ হোক কিংবা সোশ্যাল মিডিয়া- খোলামেলা পোশাকে সাহসী আরিয়ানার ফ্যানের সংখ্যা প্রচুর। কিন্তু এখন দিনকাল পালটেছে। অবশেষে তাই মার্কিন কার্গো জেটে করেই দোহা পৌঁছে গিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে সকলের উদ্দেশে করা পোস্টে জানিয়ে দিয়েছেন, ”আমি ভাল আছি এবং বেঁচে আছি। দু’টি বিনিদ্র রজনীর শেষে আমি কাতারের দোহায় পৌঁছেছি। আপাতত অপেক্ষা পরের উড়ানে ইস্তানবুলের বাড়িতে ফিরে যাওয়ার।” বাড়ি পৌঁছে গত কয়েক দিনের ধাক্কা সামলানোর পরে ফের সকলের জন্য নতুন নতুন পোস্ট উপহার দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। তালিবানের আফগানিস্তান দখলের পরে আরিয়ানার ভক্তরা চিন্তিত ছিল। তাঁর সুরক্ষিত অবস্থায় দেশ ছাড়ার খবরে স্বাভাবিক ভাবেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন তিনি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by آریانا سعید (@aryanasayeedofficial)

তালিবান ইতিমধ্য়েই জানিয়ে দিয়েছে বোরখা পরা বাধ্যতামূলক না হলেও হিজাব পরতে হবে সকলকে। মেয়েদের অফিসে আসতেও বারণ করা হয়েছে। স্বাভাবিক ভাবেই সেদেশের মেয়েদের পরিস্থিতি ঘিরে উদ্বিগ্ন গোটা বিশ্বই। চোখ আফগানিস্তানের দিকে।

[আরও পড়ুন: Taliban Terror: ভারতীয় দূতাবাসে তালিবানের হানা, নেপথ্যে পাক গোয়েন্দা সংস্থা ISI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে