ad
ad

Breaking News

Author Taslima Nasreen expressed her views on surrogacy

‘রেডিমেড শিশু পেয়ে কেমন অনুভূতি?’, সারোগেসি নিয়ে নাম না করে প্রিয়াঙ্কাকে খোঁচা তসলিমার

সদ্যই সারোগেসির মাধ্যমে মা হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।

Author Taslima Nasreen expressed her views on surrogacy । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:January 23, 2022 10:01 am
  • Updated:January 23, 2022 3:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই সারোগেসির মাধ্যমে মা হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। আপাতত শুভেচ্ছার জোয়ারে ভাসছেন দেশি গার্ল। তবে বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিনের গলায় অন্য সুর। সারোগেসির মাধ্যমে মা হওয়ার বিরোধিতায় সরব তিনি। সোশ্যাল মিডিয়ায় খোঁচা দিলেন নিয়াঙ্কার মতো সারেগেসির মাধ্যমে বাবা-মা হওয়া দম্পতিদের।

সোশ্যাল মিডিয়ায় তসলিমা নাসরিন (Taslima Nasrin) লেখেন, “গরিব মহিলারা আছে বলেই সারোগেসি সম্ভব। ধনী ব্যক্তিরা সবসময় নিজেদের স্বার্থে দারিদ্র্যের অস্তিত্ব চায়। আপনার যদি একটি শিশুকে বড় করার একান্তই দরকার থাকে, তাহলে একটি গৃহহীন, অনাথকে দত্তক নিন। বাচ্চাদের আপনার বৈশিষ্ট্যগুলি অবশ্যই উত্তরাধিকার সূত্রে পেতে হবে – এটি কেবল একটি স্বার্থপর আত্মরতিমূলক অহং। সারোগেসির মাধ্যমে রেডিমেড শিশু পেয়ে মায়েরা কেমন অনুভব করেন? যে মায়েরা নিজের সন্তান জন্ম দেন, তাদের মতো কি একই অনুভূতি হয়?”

[আরও পড়ুন: স্ত্রীর সামনেই মুম্বইয়ের মহিলাকে ‘ধর্ষণ’, ভিডিও দেখিয়ে ব্ল্যাকমেল, কলকাতা থেকে ধৃত দম্পতি]

তসলিমা নাসরিনের এই পোস্ট নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। বাংলাদেশি লেখিকার বক্তব্যকে সমর্থন জানিয়েছেন কেউ কেউ। তাঁদের দাবি, সত্যি সারোগেসির মাধ্যমে যাঁরা মা হন, তাঁদের অনুভূতি একইরকম নয়। তবে তসলিমার মন্তব্যের বিরুদ্ধেও গর্জে উঠেছেন নেটিজেনদের একাংশ। তাঁদের মতে, কে কীভাবে মাতৃত্ব অনুভব করবেন, তা তার ব্যক্তিগত মত। এ বিষয়ে তসলিমার কোনও মন্তব্য করা উচিত নয় বলেই মত তাঁদের।

এর আগে নাম না করে সন্তানসম্ভবা বাংলাদেশি অভিনেত্রী পরীমণিকেও খোঁচা দিয়েছিলেন তসলিমা। জনবহুল একটি দেশে সন্তান জন্ম দেওয়াই উচিত নয় বলেও সোশ্যাল মিডিয়ায় পোস্টে দাবি করেছিলেন তিনি। একজন সফল নারীর সন্তান জন্ম দিয়ে সময় নষ্ট করা উচিত নয় বলেও মতপ্রকাশ করেছিলেন। সেই পোস্টের পরিপ্রেক্ষিতেও তর্ক বিতর্কের ঝড় ওঠে। তার রেশ কাটতে না কাটতেই ফের সারোগেসি মন্তব্যে সরগরম নেটদুনিয়া।

[আরও পড়ুন: বিয়ের অনুষ্ঠানে নাচায় হবু বরের থাপ্পড়! প্রতিবাদে তুতো ভাইয়ের গলাতেই মালা দিলেন তরুণী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ