BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘করোনা তুমি যাও চলে’, নতুন ভোরের অপেক্ষায় একসুরে গাইলেন বাংলার সংগীতশিল্পীরা

Published by: Sandipta Bhanja |    Posted: May 3, 2020 7:16 pm|    Updated: May 3, 2020 7:16 pm

An Images

শম্পালী মৌলিক: একে তো লকডাউনের জেরে গৃহবন্দি অবস্থা দীর্ঘতর হয়েছে। তার সঙ্গে রোজ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা মানুষের মন ত্রস্ত আর বিধ্বস্ত। এমন অবস্থায় মনোবল হারিয়ে ফেললে আরও মুশকিল। গান, বই, ছোট ছবি, ওটিটি প্ল্যাটফর্মের সিনেমা সিরিজ, আমাদের অশান্ত মনকে ক্ষণিকের জন্য হলেও স্বস্তি দিচ্ছে। এমনই একটি মিউজিক ভিডিও নিয়ে এলেন সংগীত পরিচালক শান্তনু বসু। বাংলা সংগীত জগতে শান্তনু এক প্রতিষ্ঠিত নাম। তাঁরই নবতম প্রয়াস– ‘‘করোনা তুমি যাও চলে’। এই মিউজিক ভিডিওতে গান গয়েছেন রূপঙ্কর, মনোময় ভট্টাচার্য, রাঘব চট্টোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, জোজো, জয়তী চক্রবর্তী। তাঁদের সঙ্গে রয়েছেন দীপান্বিতা, তৃষা, সুদেষ্ণা, স্মার্ত, অরিত্র, আকাশ, বনি, আনন্দী প্রমুখ।  

ভিডিওর একদম শুরুতেই বিশেষ ভূমিকায় দেখা যাচ্ছে ব্রততী বন্দ্যোপাধ্যায়কে। গৃহবন্দি অবস্থায় শিশুদের মনস্তত্ত্ব, তাদের ভাললাগা, খারাপলাগা উঠে এসেছে এই ভিডিওতে। তাদের প্রশ্ন- “করোনা কেন এল? কবে আমরা স্কুলে যাব? করোনা কেন ‘স্টার’ হচ্ছে না?” অদ্ভুত এক সংকটকালে উপস্থিত আমরা। এর থেকে পরিত্রাণের কথা, আশার নতুন ভোরের কথা শোনাচ্ছে এই মিউজিক ভিডিওটি।

[আরও পড়ুন: কাপুর বাংলোতেই ঘনিষ্ঠদের উপস্থিতিতে ঋষির স্মরণসভা, আয়োজনে নীতু-রণবীর]

মহুয়া মুখোপাধ্যায় এই গানের কথাগুলি কবিতা হিসেবে সুরকার শান্তনুকে পাঠিয়েছিলেন। তাঁর ভাল লেগে যায় এবং তারপরই সুর বাঁধেন সব বয়সের মানুষের কথা মাথায় রেখে। প্রত্যেকে নিজের অংশের গান মোবাইলে রেকর্ড করে শান্তনুকে পাঠিয়েছিলেন। এরপর সেগুলোকে এক সুতোয় গাঁথা হয়। এই বিষয়ে রেকর্ডিস্ট গৌতম বসু সাহায্য করেন সুরকারকে। ফের ভিডিও তুলে জোড়া হয়। এই ভিডিওটির মুখবন্ধে ব্রততী বন্দ্যোপাধ্যায়ের সংযুক্তি বাড়তি মাত্রা যোগ করেছে নিঃসন্দেহে। এবার দেখার শ্রোতা-দর্শকদের কেমন লাগে ‘করোনা তুমি যাও চলে’ শীর্ষক ভিডিওটি। গতকাল অর্থাৎ শনিবারই শিল্পীরা মিউজিক ভিডিওটি সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে প্রকাশ্যে এনেছেন। এবার অপেক্ষা বিশ্বজুড়ে ত্রাস ছড়ানো এই মারণ ভাইরাস করোনা সত্যিই কবে দূরে চলে যায়, তার।

[আরও পড়ুন: জ্যাকলিনের ভোঁতা সংলাপ ও অভিনয়, জমল না ‘মিসেস সিরিয়াল কিলার’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement