BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

প্রয়াত ‘ওয়াদা রাহা সনম’-এর গীতিকার আনোয়ার সাগর, শোকের ছায়া বলিউডে

Published by: Bishakha Pal |    Posted: June 3, 2020 10:45 pm|    Updated: June 4, 2020 2:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়াজিদ খানের প্রয়াণের শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি বলিউড। এরই মধ্যে ফের নক্ষত্রপতন। প্রয়াত বিশিষ্ট গীতিকার আনোয়ার সাগর। কেরিয়ারে অনেক গান তিনি রচনা করলেও অক্ষয় কুমার অভিনীত ‘খিলাড়ি’ ছবির ‘ওয়াদা রাহা সনম’ গানটি তাঁকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল। বুধবার সন্ধেবেলা তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গীতিকারের মৃত্যুকে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

আনোয়ার সাগরের বয়স হয়েছিল ৭০ বছর। অসুস্থতা নিয়ে কিছুদিন ধরে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সেখানেই বুধবার সন্ধেবেলা তাঁর প্রয়াণ ঘটে। যদিও তাঁর মৃত্যুর কারণ নিয়ে এখনও হাসপাতালের তরফে স্পষ্ট কিছু জানানো হয়নি। আট ও নয়ের দশকে হিন্দি গানের শ্রোতাদের অনেক হিট গান উপহার দিয়েছেন আনোয়ার সাগর। ডেভিড ধাওয়ানের ‘ইয়ারানা’, জ্যাকি শ্রফ অভিনীত ‘সপনে সাজন কে’, অক্ষয় কুমারের ছবি ‘খিলাড়ি’ এবং ‘ম্যায় খিলাড়ি তু আনাড়ি’ ও অজয় দেবগন অভিনীত ‘বিজয়পথ’ ছবির হিট গানগুলি তাঁর লেখনি থেকেই জন্ম নিয়েছে। নাদিম-জাভেদ, রাজেশ রোশন, যতীন-ললিত ও অনু মালিকের মতো মিউজিক কম্পোজারের সঙ্গে কাজ করেছেন আনোয়ার সাগর।

[ আরও পড়ুন: ফ্লয়েডের মৃত্যু নিয়ে পোস্ট করিনার, মহারাষ্ট্রের সাধু খুনের ঘটনা তুলে তোপ দাগলেন কঙ্গনা ]

দিন দুই আগেই করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন সংগীত পরিচালক ওয়াজিদ খান। তার দু’দিন আগেই প্রয়াত হন গীতিকার যোগেশ গৌর। সেই রেশ কাটার আগেই ফের আরও এক শিল্পীরর মৃত্যু দেখল বলিউড। আনোয়ার সাগরের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন তারকারা। বৃহস্পতিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা। 

[ আরও পড়ুন: বাংলা ধারাবাহিকে বন্ধ ঘনিষ্ঠ দৃশ্য, টলিপাড়ায় ৫ ঘণ্টার বৈঠকেও শুটিং নিয়ে জট কাটল না ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement