BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

থ্রিলার কাকে বলে তা দেখিয়ে দিলেন পরিচালক আর বাল্কি, অবশ্যই দেখুন ‘চুপ’

Published by: Akash Misra |    Posted: September 24, 2022 8:22 pm|    Updated: September 24, 2022 9:50 pm

Chup, starring Sunny Deol and Dulquer Salmaan, is a riveting thriller that makes an impact | Sangbad Pratidin

আকাশ মিশ্র: পরিচালক আর বাল্কি সব সময়ই এমন এক ধারার গল্প বলেন, যা কিনা দর্শক আগে কখনও দেখেননি। বিশেষ করে, আর বাল্কির গল্প বলার কায়দাই তাঁকে অন্যান্য সব পরিচালক থেকে আলাদা করে। নতুন ছবি ‘চুপে’র (Chup Movie Review) ক্ষেত্রেও এই একই কথা প্রযোজ্য। প্রাথমিকভাবে দেখলে এই ছবি একেবারেই থ্রিলার ঘরানার। কিন্তু আর বাল্কি (R Balki), এই ছবির গল্প এমনভাবে বললেন যা কিনা এ যাবৎ অন্য কোনও থ্রিলারে দেখা যায়নি।

গল্পটা একটু ছুঁয়ে দেওয়া যাক। সিরিয়াল কিলারকে নিয়েই গল্প এগিয়ে চলে। যে কিনা আর্টের সমালোচকদের একের পর খুন করে যায়। তাঁকে ধরার জন্য হাজির হয় পুলিশ অফিসার অরবিন্দ মাথুর (সানি দেওল)। ব্যস, গল্প মোটামুটি এটাই। কিন্তু গল্পের মধ্যে নানা টুইস্ট যেভাবে টেনে নিয়ে এসেছেন পরিচালক আর বাল্কি তা অসাধারণ। কারণ, ছবির চিত্রনাট্য এতটাই টানটান যে আপনার কিছু ভাববার আগেই তা পর্দায় ঘটে যায়। আর রহস্য বেড়েই চলে ছবির শেষ পর্যন্ত। বিশেষ করে, পুলিশ বনাম সিরিয়াল কিলারের ধরপাকড় খুবই অসাধারণভাবে চিত্রনাট্যে সাজিয়েছেন পরিচালক বাল্কি।

[আরও পড়ুন: ‘ম্যায়নে পায়েল হ্যায় ছনকাই’ গানের জঘন্য রিমেক, নেহা কক্করকে তোপ ফাল্গুনী পাঠকের]

এই ছবিতে বাল্কি অল্প করে রোম্যান্সও নিয়ে এসেছেন। তবে তা থ্রিলারকে একেবারেই বিরক্ত করে না। অভিনয়ের দিক থেকে দুলকার সলমন অনবদ্য। প্রত্যেকটি ফ্রেমেই দুলকার বুঝিয়ে দিয়েছেন তাঁর অভিনয়ের দক্ষতা। বহুদিন বাদে পর্দায় সানি দেওলকে দেখে ভাল লাগবে। ভাল লাগবে পূজা ভাটকেও। তাঁর অভিনয়ের ধার কিন্তু একেবারেই কমেনি। তবে এই ছবি একেবারেই আর বাল্কির পরিচালনার দক্ষতায় তৈরি। অভিনেতারাও পূর্ণ মর্যাদা দিয়েছেন তার। সব মিলিয়ে একদিকে যখন ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার ক্রেজ, সেখানে ‘চুপ’ কিন্তু অন্যরকম ছবির স্বাদ দেবে। বিশেষ করে যাঁরা থ্রিলারপ্রেমী, তাঁদের বেশ ভাল লাগবে এই ছবি।

[আরও পড়ুন: টানটান চিত্রনাট্যে দিলজিতের দারুণ অভিনয়, মনে দাগ কাটার মতো ছবি ‘যোগী’,পড়ুন রিভিউ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে