BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Sooryavanshi Review: বহু অপেক্ষার পর সিনেমা হলে ‘সূর্যবংশী’, অ্যাকশনের জোরে বাজিমাত করতে পারলেন অক্ষয়?

Published by: Suparna Majumder |    Posted: November 5, 2021 5:11 pm|    Updated: January 21, 2022 12:06 am

Here is the review of Akshay Kumar starrer Sooryavanshi | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: অ্যাকশন, শূন্যে উড়ন্ত গাড়ি, সুপারহিরো কপ — রোহিত শেট্টির ছবি থেকে দর্শকদের যা প্রত্যাশা থাকে, ঠিক তাই-ই ‘সূর্যবংশী’ (Sooryavanshi)।  তাতে বীর সূর্যবংশীর ভূমিকা পালন করেছেন অক্ষয় কুমার (Akshay Kumar) । একেবারে বাণিজ্যিক ছবির চেনা ছকেই খেলেছেন পরিচালক-অভিনেতা জুটি। তাতে বাড়তি পাওনা ‘সিংহম’ ও  ‘সিম্বা’।

 

এক বছরেরও বেশি সময় ধরে মুক্তির অপেক্ষায় ছিল ‘সূর্যবংশী’।  শুক্রবার মুক্তির ঠিক আগে আবার লভ্যাংশ নিয়ে মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের সঙ্গে মতপার্থক্য হয়। তা মিটিয়েই সিনেমা হলে মুক্তি পেয়েছে ছবিটি। হ্যাঁ, এ ছবি সিনেমা হলে গিয়ে দেখার মতোই। আর দীপাবলির পরের এই উইকএন্ডে অনেকেই হলমুখো হবেন বলেই মনে করা হচ্ছে।  কাহিনি শুরু হয়ে মুম্বইয়ের সিরিয়াল ব্লাস্টের সূত্র ধরে। ব্লাস্টের নেপথ্যে থাকা বিলাল (কুমুদ মিশ্র) আশ্রয় নেয় লস্কর শীর্ষ নেতা ওমর হাফিজের (জ্যাকি শ্রফ) কাছে। ওমরের পরিকল্পনা অনুযায়ী গোটা দেশে ছদ্মবেশে ছড়িয়ে পড়ে লস্করের জঙ্গিরা। পরে তারাই আবার ওমরের ছেলে রিয়াজের (অভিমন্যু সিং) নেতৃত্বে মুম্বইয়ে ব্লাস্টের পরিকল্পনা করে।

[আরও পড়ুন: নিজের আবাসনে চূড়ান্ত হেনস্তা! কান্নায় ভেঙে পড়লেন শ্রীলেখা

ওমরের এই পরিকল্পনাকে ভেস্তে দিতেই তৎপর সূর্যবংশী ও তার টিম। বাকি তো দুষ্টের দমন ও শিষ্টের পালন!  আর তা প্রতিবারই নিজস্ব কায়দায় দর্শকদের সামনে আনেন পরিচালক রোহিত শেট্টি। অক্ষয় কুমারের অ্যাকশন দক্ষতা নিয়ে নতুন করে কিছু বলার নেই। ৫৪ বছর বয়সে অনায়াসে মোটরবাইক থেকে হেলকপ্টারে উঠে যেতে পারেন, আবার ছ’ফুট লম্বা সিকন্দর খেরকেও এক হাতে ওয়াটার বাইক থেকে তুলে নিতে পারেন। সিনেমায় এটুকু তো হয়েই থাকে! 

 

অ্যাকশনের সঙ্গে কমেডি মিশিয়ে দিতে ভালই পারেন রোহিত। এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) কেবল সুন্দরী নায়িকা হয়েই রয়ে গিয়েছেন। সিলভার শাড়ি পরে হঠাৎ করে ‘টিপ টিপ বরসা পানি’ গানে নেচে উঠেছেন। মাঝে আবার দেশাত্মবোধ এবং হিন্দু-মুসলিম ঐক্যতার কথাও বলা হয়েছে। কিছু জায়গায় অযথা ড্রামা তৈরি করা হয়েছে। 

 

সবশেষে কী হতে চলেছে। সেই আভাস ট্রেলারেই পাওয়া গিয়েছিল। সন্ত্রাসবাদের বিরুদ্ধে একজোট রোহিতের তিন প্রিয় চরিত্র সূর্যবংশী, সিম্বা এবং সিংহম।  বহুদিন পর একফ্রেমে অক্ষয়-অজয় জুটিকে বেশ ভাল লাগল। রণবীর সিংয়ের চরিত্রে কৌতুককেই বেশি প্রাধান্য দিয়েছেন পরিচালক রোহিত। তিন তারকার একজোট হওয়ার পর মধুরেণ সমাপয়েৎ হতে খুব বেশি সময় লাগেনি। ক্লাইম্যাক্সে আবার বাজিরাও সিংহমের বড়পর্দায় ফেরার ইঙ্গিতও রয়েছে।সবশেষে বলা যায়, বলিউডের ‘মসালা মুভি’ যাঁরা পছন্দ করেন, তাঁরা সিনেমা হলে ‘সূর্যবংশী’ দেখতে গেলে নিরাশ হবেন না। 

  • ছবি: সূর্যবংশী
  • পরিচালনায়: রোহিত শেট্টি
  • অভিনয়ে: অক্ষয় কুমার, ক্যাটরিনা কাইফ, জ্যাকি শ্রফ, অজয় দেবগন, রণবীর সিং, কুমুদ মিশ্র, জাভেদ জাফরি, গুলশন গ্রোভার, অভিমন্যু সিং, নীকিতন ধীর, সিকন্দর খের।

[আরও পড়ুন: Aryan Khan: জামিনের শর্ত মেনে এনসিবি দপ্তরে আরিয়ান খান

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে